মাদক মামলায় দু’জনের যাবজ্জীবন

9

স্টাফ রিপোর্টার :
জকিগঞ্জে মাদক মামলায় ২ মাদক বিক্রেতাকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি দন্ডপ্রাপ্ত আসামীদেরকে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো এক বছরের বিনাশ্রমে কারাদন্ড দেয়া হয়। গতকাল মঙ্গলবার দুপুরে সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক মো: ইব্রাহিম মিয়া এ রায় প্রদান করেন।
দন্ডপ্রাপ্ত আসামীরা হচ্ছে, জকিগঞ্জ থানার পশ্চিম জামডহর গ্রামের খকা মিয়া উরফে আলী হোসেনের পুত্র বুরহান আহমদ (২৫) ও একই এলাকার মৃত শরাফত আলী উরফে শরাই মিয়ার পুত্র কমর উদ্দিন (৩৫)। রায় ঘোষনার সময় দন্ডপ্রাপ্ত আসামীরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলো।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১৭ সালে রাত আড়াই টার দিকে জকিগঞ্জ থানা পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জকিগঞ্জ থানার পশ্চিম জামডহর এলাকার আশক আলীর বাড়ির পাশের সবজি ক্ষেতে অভিযান চালিয়ে মাদক বিক্রেতা বুরহান আহমদ ও কমর উদ্দিনকে পালিয়ে যাওয়ার সময় গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ৩১ হাজার ৫শ’ টাকা দামের ৪৫ বোতল ফেনসিডিল উদ্ধার করে। এ ব্যাপারে জকিগঞ্জ থানার এসআই পিযুষ কান্তি দাস বাদি হয়ে তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে থানায় একটি মামলা দায়ের করেন। যার নং- ৮ (১১-০৩-২০১৭)।
দীর্ঘ তদন্ত শেষে একই বছরের ৯ এপ্রিল জকিগঞ্জ থানার এসআই গৌতম সরকার ২ জনকে অভিযুক্ত করে আদালতে এ মামলার চার্জশিট (অভিযোগপত্র-৭৩) দাখিল করেন এবং ২০ সেপ্টেম্বর থেকে এ মামলার বিচারকার্যা শুরু হয়। দীর্ঘ শুনানী ও ৬ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আসামী বুরহান আহমদ ও কমর উদ্দিনকে ১৯৯০ সনের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) এর টেবিলের ৩ (খ) ধারায় দোষী সাব্যস্ত করে তাদের প্রত্যেককে উল্লেখিত দন্ডাদেশ প্রদান করা হয়েছে। রাষ্ট্রপক্ষে অতি: পিপি এডভোকেট জসিম উদ্দিন আহমদ মামলাটি পরিচালনা করেন।