আকবর পালিয়ে যাওয়ার ঘটনায় পুলিশ সদর দফতরের তিন সদস্যের তদন্ত কমিটি গঠন

20

স্টাফ রিপোর্টার :
পুলিশ ফাঁড়িতে নির্যাতনে যুবক রায়হান আহমদের মৃত্যুর ঘটনায় ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভূঁইয়াকে পালাতে সহায়তাকারীদের শনাক্তে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে পুলিশ সদর দফতর।
পুলিশ হেডকোয়াটার্সের অ্যাডিশনাল ডিআইজি (ডিএন্ডপিএস-১) রেজাউল হক স্বাক্ষরিত এক আদেশে তিন সদস্যের এই তদন্ত কমিটি গঠন করা হয়।
পুলিশ হেডকোয়াটার্সের এআইজি (ক্রাইম অ্যানালাইসিস) মোহাম্মদ আয়ুবকে প্রধান করে গঠিত কমিটির অন্য দুই সদস্য হলেন- সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মাহবুবুল আলম, এসএমপির অতিরিক্ত উপকমিশনার মুনাদির ইসলাম চৌধুরী। তাদেরকে ৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।
পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আকবরের পলাতক হওয়ার সঙ্গে কোনো পুলিশ সদস্যের দায় আছে কিনা তা তদন্ত করবে এই কমিটি। বুধবার সকাল থেকে তদন্ত কমিটি কাজ শুরু করার কথা রয়েছে।
উল্লেখ্য গত ১৬ অক্টোবর দৈনিক কাজিরবাজার পত্রিকায় “এসআই আকবর পালিয়ে যাওয়ার ঘটনা রহস্যজনক, দায়ভার নিতে হবে আইন শৃংখলা বাহিনীকেই” এ সংক্রান্ত একটি প্রতিবেদন ছাপা হয়। ঐ প্রতিবেদনে আকবরের পালিয়ে যাওয়ার ঘটনায় পুুলিশের কেউ না কেউ জড়িত থাকতে পারে এ বিষয়টি তুলে ধরে এ নিয়ে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের বক্তব্য তুলে ধরা হয়।