চিরনিদ্রায় শায়িত হলেন প্রবীণ সাংবাদিক আজিজ আহমদ সেলিম

11

স্টাফ রিপোর্টার :
সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি, সিলেট প্রেসক্লাবে সাবেক সাধারণ সম্পাদক, দৈনিক উত্তরপূর্ব পত্রিকার প্রধান সম্পাদক ও বাংলাদেশ টেলিভিশনের সিলেট প্রতিনিধি আজিজ আহমদ সেলিমের দাফন সম্পন্ন হয়েছে। গতকাল সোমবার বেলা ২টার দিকে দরগাহ মাজার সংলগ্ন কবরস্থানে তাকে দাফন করা হয়।
জোহরের নামাজের পর হযরত শাহজালাল (রহ.) দরগাহ জামে মসজিদ প্রাঙ্গণে মরহুমের জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। জানাযার নামাজে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ এবং সিলেটে কর্মরত ইলেক্ট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
এর আগে গত ১৮ অক্টোবর রাতে সাড়ে ৮টার দিকে সিলেটের সম্মিলিত সামরিক হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ৮ অক্টোবর সিএমএইচে ভর্তি হন সেলিম।
সিলেট থেকে প্রকাশিত দৈনিক উত্তরপূর্ব’র প্রধান সম্পাদক আজিজ আহমদ সেলিম টানা ২বার সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি বিটিভি’র সিলেট প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। এর আগে দৈনিক যুগভেরী’রও সম্পাদকের দায়িত্ব পালন করেন সেলিম। সাংবাদিকতার পাশাপাশি সচেতন নাগরিক কমিটি (সনাক) সিলেটেরও সভাপতির দায়িত্বে ছিলেন আজিজ আহমদ সেলিম।
জানা গেছে, গত ৭ অক্টোবর সাংবাদিক আজিজ আহমদ সেলিম সিলেটের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। অবস্থা গুরুতর হওয়ায় তাকে সিলেট সম্মিলিত সামরিক হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে তার করোনা রিপোর্ট পজিটিভ আসে। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৭ বছর। তিনি স্ত্রী, ৩ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। নগরীর মজুমদারী এলাকার বাসিন্দা ছিলেন মরহুম আজিজ আহমদ সেলিম তিনি।