বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে লায়ন্সের অক্টোবর সেবা মাসের উদ্বোধন

9
লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল এর বিশ্ব অক্টোবর সেবা মাস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে সিলেট বেইসড লায়ন্স ক্লাবের উদ্যোগে নগরীতে শোভাযাত্রা বের করা হয়।

সূর্যোদয়ের সাথে সাথে শুরু হলেও, সূর্য অস্তমিত হলেও লায়ন্সদের কাজ থামে না, অব্যাহত থাকে। সিলেটে অনেক সংগঠন আছে। কিন্তু লায়ন্সদের মতো এত উজ্জীবিত সংগঠন সিলেটে দূর্লভ। বাংলাদেশে বিভিন্ন স্পটে লায়ন্সদের পক্ষে বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তা প্রদান করা হয়েছে, যা বাংলাদেশে দৃষ্টান্ত স্থাপন করেছে। বিভিন্ন জেলায় কোভিড-১৯ এর প্রতিরোধ সামগ্রী দেয়া হয়েছে। যেখানেই মানবতা বিপন্ন হচ্ছে আমরা চেষ্টা করছি সর্বোচ্চ সহযোগিতা করার। আমি বিশ^াস করি লায়ন্সদের এই মানবিক সেবা মানুষ আজীবন মনে রাখবে।
বিশ্ব অক্টোবর সেবা মাস উপলক্ষে ‘সার্ভিস ফর এক্সিলেন্সি’ শ্লোগানে সিলেট বেইজড লায়ন্স ক্লাব আয়োজিত বর্ণাঢ্য র‌্যালি শেষে আয়োজিত আলোচনা সভায় একথা বলেন লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল ৩১৫ বি-১ এর জেলা গভর্ণর দেওয়ান নাসিরুল হক পিএমজেএফ।
বিশ^ অক্টোবর সেবা মাস উপলক্ষে শুক্রবার সকালে সিলেট বেইজড লায়ন্স ক্লাবের আয়োজনে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে বেলুন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে অক্টোবর সেবা মাসের উদ্বোধন করেন জেলা গভর্ণরসহ অন্যান্য অতিথিরা। উদ্বোধন শেষে শহিদ মিনার প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য র‌্যালি যাত্রা শুরু করে নগরীর মানিকপীরস্থ রোড সংলগ্ন লায়ন্স শিশু হাসপাতালে গিয়ে শেষ হয়। র‌্যালি পরবর্তীতে হাসপাতাল প্রাঙ্গণে তাৎক্ষণিক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন ২য় ভাইস জেলা গভর্ণর শরিফ আলী খাঁন, লেডি গভর্ণর লায়ন প্রফেসর জুলেখা বেগম জুঁই, সদ্য প্রাক্তন গভর্ণর হেলেনা আক্তার নাসরিন এমজেএফ, লায়ন ডা. আজিজুর রহমান পিডিজি, কনভেনশন চেয়ারম্যান লায়ন হাবিবুর রহমান, অক্টোবর সার্ভিস কমিটি সিলেটের চেয়ারম্যান লায়ন লুৎফুর রহমান, লায়ন সরোয়ার জামিল, সিলেট বেইসড অক্টোবর সার্ভিস কমিটির চেয়ারম্যান লায়ন জুবায়ের আহমদ চৌধুরী এমজেএফ, লায়ন ডা. মোস্তফা শাহজামান চৌধুরী বাহার, লায়ন হারুন আল রশীদ দিপু এমজেএফ, র‌্যালী সাব কমিটির চেয়ারম্যান লায়ন ইমরান আহমদ, ডা. সোলেমান আহমদ, লিও জেলা ৩১৫ বি-১ এর চীফ এডভাইজার লায়ন তানভীর আহমদ সজিব, লিও জেলা ৩১৫ বি-১ এর সভাপতি এসএম আলাউদ্দিন আলো। এছাড়া সিলেটের ৭টি লায়ন্স ক্লাবের প্রেসিডেন্ট সেক্রেটারিসহ লায়ন্স কর্মকর্তারা এবং লিও ক্লাব অফ সিলেট টু ও লিও ক্লাব অফ সিলেট এ্যামিনেন্ট এর প্রায় শতাধিক লিও এবং সিস্টার লিও উপস্থিত ছিলেন।
আলোচনা সভা শেষে বিশ^ অক্টোবর সেবা মাস উপলক্ষে কর্মসূচি হিসেবে লায়ন্স শিশু হাসপাতাল ও খাদিমপাড়া হাসপাতালে করোনা প্রতিরোধক স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান, রোগী ও রোগীর এটেন্ডেন্সদের মধ্যে উন্নত খাবার বিতরণ, রক্তদান কর্মসূচি, পরিচ্ছন্নতা সামগ্রী ও করোনাকালীন পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত একজন ব্যক্তিকে পুনর্বাসনের জন্য নগদ অর্থ ও ভ্যানগাড়ি প্রদান করা হয়। বিজ্ঞপ্তি