রায়হানের খুনিদের গ্রেফতার দাবিতে ॥ আবারও সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ, পুলিশকে ধাওয়া

7
বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে পুলিশের নির্যাতনে নিহত রায়হান আহমদের হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে সিলেট-সুনামগঞ্জ সড়কে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে এলাকাবাসী।

স্টাফ রিপোর্টার :
পুলিশী নির্যাতনে রায়হান হত্যার খুনিদের দ্রুত গ্রেফতারের দাবিতে গতকাল বৃহস্পতিবার আবারও টায়ার জ্বালিয়ে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করেছেন বিক্ষোব্ধ স্থানীয় জনতা। গতকাল বিকেল ৪টার দিকে সিলেট-সুনামগঞ্জ সড়কের আখালিয়া এলাকায় রায়হানের বাড়ির সামনে এ অবরোধ করেন বিক্ষোভকারীরা। এসময় সিলেট কোতোয়ালি মডেল থানার পুলিশ তাদের রাস্তা থেকে সরাতে গেলে পুলিশের দিকে ধাওয়া দিয়ে ইট পাটকেল ও জুতা নিক্ষেপ করে উত্তেজিত জনতা।
জানা গেছে, রায়হানের খুনের মামলায় মূল অভিযুক্ত বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভূঁইয়াসহ পুলিশ সদস্যদের দ্রুত গ্রেফতারের দাবিতে বিকেল ৪টার দিকে রায়হানের পরিবারের সদস্য, স্বজন ও স্থানীয়রা সিলেট-সুনামগঞ্জ সড়কের আখালিয়া এলাকায় রায়হানের বাড়ির সামনে রাস্তা অবরোধ করেন এবং টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করতে থাকেন। এ সময় রাস্তার দুপাশে শত শত গাড়ি আটকা পড়ে। খবর পেয়ে বিকেল সাড়ে ৪টার দিকে কোতোয়ালি থানার একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের রাস্তা সরাতে চেষ্টা করে। এ সময় উত্তেজিত জনতা পুলিশের দিকে ধাওয়া, ইট পাটকেল ও জুতা নিক্ষেপ করেন। পরে বিকেল সাড়ে ৫টার দিকে স্থানীয় মুরব্বিয়ান ও কাউন্সিলর মখলিছুর রহমান কামরানের সান্তনা এবং আশ্বাসে বিক্ষোভকারীরা অবরোধ প্রত্যাহার করেন। তবে বিক্ষোভকারীরা জানিয়েছেন, অভিযুক্ত পুলিশ সদস্যদের দ্রুত গ্রেফতার করা না হলে কঠোর কর্মসূচি দেয়া হবে।
এ ব্যাপারে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মখলিছুর রহমান কামরান বলেন, পুলিশকে দেখে বিক্ষোভকারীদের কয়েকজন একটি উত্তেজিত হয়ে পড়েছিলেন। তবে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বিক্ষোভকারীরা অবরোধও তুলে নিয়েছেন।