বন্দরবাজার পুলিশ ফাঁড়ির নিরাপত্তায় সিআরটি

33

স্টাফ রিপোর্টার :
নগরীর বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে নিহত রায়হানের মৃত্যুর প্রতিবাদে গতকাল বুধবারও মহানগরীতে দিনভর বিক্ষোভ করেছেন সাধারণ জনতা। সকাল থেকে সন্ধ্যা রাত পর্যন্ত বিক্ষোভে মুখর ছিলো কোর্ট পয়েন্ট, বন্দর পুলিশ ফাঁড়ি ও আশপাশ এলাকা। এসব বিক্ষোভ থেকে একটাই দাবী উঠেছে, অবিলম্বে জড়িত পুলিশ সদস্যদের গ্রেফতার করতে হবে। এদিকে, জনতার দিনভর বিক্ষোভের মাঝে বন্দর ফাঁড়ির নিরাপত্তায় এসএমপির ক্রাইসিস রেসপন্স টিম (সিআরটি) মোতায়েন করা হয়।
বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কয়েক দফা বন্দরবাজার ফাঁড়ি ঘেরাও করে রাখেন বিক্ষুব্ধ জনতা। সন্ধ্যা সাড়ে ৫টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মশাল মিছিল বের হয় সিলেটের সাধারণ ছাত্র জনতার ব্যানারে। মশাল মিছিলটি সিলেট কোর্ট পয়েন্টে এসে এক বিক্ষোভ সমাবেশে মিলিত হয়। এসময় তাদের সাথে যুক্ত হন বিভিন্ন শ্রেণীপেশার মানুষ। এতে কোর্টপয়েন্ট এলাকার রাস্তার একপাশ পুরোপুরি বন্ধ হয়ে গেলে তীব্র যানজট দেখা দেয়।
মশাল মিছিল শেষে বিক্ষোভ সমাবেশে বক্তারা পুলিশ প্রশাসনের স্বেচ্ছাচারী আচরণের কথা তুলে ধরে বলেন, ‘হত্যার সুনির্দিষ্ট অভিযোগ সত্ত্বেও কেনো অভিযুক্তদের গ্রেফতার করা হচ্ছে না। কেনো তাদের মামলার আসামি করা হচ্ছে না। অভিযুক্তরা বাইরে এভাবে ঘুরাঘুরি করতে থাকলে মামলার তদন্ত ব্যাহত হতে পারে। রায়হান আহমদ হত্যায় যাদের নাম এসেছে তাদের অনতিবিলম্বে গ্রেফতার করে সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচার কার্য পরিচালনা করা হোক।