চাকুরী জাতীয়করণের দাবিতে সরকারি কলেজের ইমাম মুয়াজ্জিদের মানববন্ধন

6

দেশের ৩৫০টি সরকারী কলেজ মসজিদের সাড়ে ৫ শতাধিক ইমাম- মুয়াজ্জিন ও খাদিমগণের চাকুরী জাতীয়করণের লক্ষ্যে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি আকর্ষণের জন্য বাংলাদেশ সরকারী কলেজ ইমাম- মুয়াজ্জিন ঐক্য পরিষদের ডাকে দেশব্যাপী মানববন্ধন ও স্মারকলিপি প্রদানের অংশ হিসাবে নগরীর কোর্ট পয়েন্টে সংগঠনের সিলেট বিভাগীয় কমিটির উদ্যোগে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। বাংলাদেশ সরকারী কলেজ ইমাম- মুয়াজ্জিন ঐক্য পরিষদের সিলেট বিভাগীয় সভাপতি হাফেজ মাওলানা জামাল উদ্দিনের সভাপতিত্বে ও হাফেজ মাওলানা মোশাহিদ হোসেন আলতাফ এর পরিচালনায় আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারী কলেজ ইমাম- মুয়াজ্জিন ঐক্য পরিষদের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মোহাম্মদ এহসান উদ্দিন।
ইমাম মুয়াজ্জিনদের দাবীর যৌক্তিকতা তুলে ধরে সংহতি প্রকাশ করে প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট জেলা আইনজীবী সমিতির সেক্রেটারী এডভোকেট মো: ফজলুল হক সেলিম। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর শাখার সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাব, জেলা ইমাম সমিতির সেক্রেটারী মাওলানা জালাল উদ্দিন ভূঁইয়া, জালালাবাদ ইমাম ফাউন্ডেশনের সেক্রেটারী জেনারেল হাফেজ মাওলানা মাহবুবুর রহমান। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা আব্দুল ওয়াদুদ চৌধুরী, হাফেজ মাওলানা আকমল হোসেন, হাফেজ মাওলানা এম কে আনসার, মাওলানা আব্দুস সালাম, মাওলানা এ কে এম রহমতুল্লাহ, মাওলানা জিয়াউদ্দিন, মাওলানা জামাল উদ্দিন, মাওলানা কামরুল ইসলাম, হাফেজ মখলিসুর রহমান, হাফেজ জুবায়ের আহমদ, মৌলভী আব্দুস সোবহান প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ সরকারী কলেজ ইমাম- মুয়াজ্জিন ঐক্য পরিষদের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মোহাম্মদ এহসান উদ্দিন বলেন, মসজিদের ইমাম মুয়াজ্জিনগণ অতীব সম্মান ও মর্যাদার অধিকারী হওয়া সত্ত্বেও আর্থিক ও সামাজিক মূল্যায়নে কলেজগুলোতে নৈশ্য প্রহরী ও ৪র্থ শ্রেণীর কমচারীদের থেকে ও আরো নীচে অবস্থান। প্রধানমন্ত্রী একজন নিয়মিত নামাজী তিনি ইমাম মুয়াজ্জিন ও আলিম উলামাদের সুহৃদ। আমি প্রত্যশা করছি যে প্রধানমন্ত্রী যিনি কওমী সনদের স্বীকৃতি দিয়েছেন ৫৬০ টি মডেল মসজিদ চালু করেছেন তিনি অবশ্যই আমাদের প্রাণের দাবী সারা বাংলাদেশে সরকারী কলেজের মাত্র সাড়ে পাঁচ শতাধিক ইমাম মুয়াজ্জিন ও খাদিমগণের চাকুরী জাতীয়করণ করে ইতিহাসের এক বর্ণিল অধ্যায়ের সূচনা করবেন। বিজ্ঞপ্তি