২২ অক্টোবর থেকে শারদীয় দুর্গা পূজা শুরু ॥ স্বাস্থ্যবিধি মেনে এবার দুর্গা উৎসব পালনে এসএমপি পুলিশের নির্দেশনা

11
শারদীয় দুর্গা পূজা উপলক্ষে আইন শৃংখলা সংক্রান্ত মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া।

স্টাফ রিপোর্টার :
সিলেটসহ সারা দেশে আগামী ২২ অক্টোবর থেকে শুরু হচ্ছে সনাতন হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা। করোনা পরিস্থিতিতে এ পূজার কার্যক্রম পরিচালনা ও মণ্ডপের নিরাপত্তাবিষয়ক এক মতবিনিময় সভা সিলেট মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকাল সাড়ে ১১টায় সিলেট মেট্রোপলিটন পুলিশ কার্যালয়ের সভাকক্ষে পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সঙ্গে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মতবিনিময়কালে শারদীয় দুর্গা পূজার কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে কয়েকটি নির্দেশনা দিয়েছে পুলিশ। সেগুলো হচ্ছে- পূজা কার্যক্রম চলাকালে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলা, মহানগরীর সকল পূজা মন্ডপে সিসি ক্যামেরা স্থাপন করা, পর্যাপ্ত আলোর ব্যবস্থা এবং স্ট্যান্ডবাই জেনারেটর বা হ্যাজাক লাইটের ব্যবস্থা রাখা। সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্তি পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) পরিতোষ ঘোষের পরিচালনায় মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন এসএমপি কমিশনার গোলাম কিবরিয়া বিপিএম।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, রামকৃষ্ণমিশন ও আশ্রমের অধ্যক্ষ চন্দ্রনাথানন্দজী মহারাজ, উপ-পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) মো. তোফায়েল আহমেদ, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. আজবাহার আলী শেখ পিপিএম, উপ-পুলিশ কমিশনার (ডিবি) সঞ্জয় সরকার, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহা. সোহেল রেজা পিপিএম, উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) ইমাম মোহাম্মদ শাদীদ, মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি সুব্রত দেব, পূজা পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় পূজা কমিটির সদস্য রজতকান্তি ভট্টাচার্য ও সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী মো. রুহুল আলম প্রমুখ।
মতবিনিময়কালে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, সিলেট জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দ আসন্ন শারদীয় দুর্গাপূজা-২০২০ নির্বিঘ্নে ও শান্তিপূর্ণভাবে পালনের জন্য তাদের নিজস্ব স্বেচ্ছাসেবকের পাশাপাশি পুলিশ প্রশাসনের সহযোগিতা কামনা করেন।
উল্লেখ্য, যে কোনো ধরণের গুজবের বিষয়ে তাৎক্ষণিক পুলিশ কন্ট্রোল রুমের নাম্বার (০১৩২০-০৬৯৯৯৮/ ০৮২১৭১৬৯৬৮) বা জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর সহযোগিতা নেওয়ার জন্য সকলকে অবহিত করা হয়।