পাঞ্জাবের বিপক্ষে কলকাতার শ্বাসরুদ্ধকর জয়

11
Kolkata Knight Riders players celebrate the win against during match 24 of season 13 of the Dream 11 Indian Premier League (IPL) between the Kings XI Punjab and the Kolkata Knight Riders at the Sheikh Zayed Stadium, Abu Dhabi in the United Arab Emirates on the 10th October 2020. Photo by: Pankaj Nangia / Sportzpics for BCCI

স্পোর্টস ডেস্ক :
টানটান উত্তেজনা। রুদ্ধশ্বাস ম্যাচ। শেষ হাসি হাসল কলকাতা। ২ রানে হারাল পাঞ্জাবকে। শেষ বলে জয়ের জন্য পাঞ্জাবের দরকার ছিল ৭ রান। ম্যাক্সওয়েল মেরেছেন বাউন্ডারি। কিন্তু চার না ছয় তা জানার জন্য থার্ড আম্পায়ার কল করতে হয়। শনিবার আইপিএলে দিনের প্রথম ম্যাচে মাঠে ছিলেন কিং খান। তিনি থাকলেই দল জিতছে। এখনও অবধি তিনটি ম্যাচে মাঠে ছিলেন শাহরুখ। দলও জিতল সবকটি ম্যাচ।
আশঙ্কা তৈরি হয়েছিল পয়েন্ট টেবিলের সবচেয়ে নিচে থাকা দল পাঞ্জাবের কাছে না হারতে হয় কলকাতাকে। ওপেনিং জুটিতে ১১৫ রান তুলে ফেলেছিলেন লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগারওয়াল। রাহুল করেছেন ৫৮ বলে ৭৪। আর মায়াঙ্কের সংগ্রহ ৩৯ বলে ৫৬। কলকাতার ১৬৪/৬ এর জবাবে পাঞ্জাব থামে ১৬২/৫ রানে।
তবে প্রশ্ন উঠবে ম্যাক্সওয়েলকে আগে না নামিয়ে কেন সিমরন সিংকে নামানো হল। তিনি কিছু বল নষ্ট করেছেন। ম্যাক্সওয়েল ৫ বলে ১০ করলেও দলকে জেতাতে ব্যর্থ। কলকাতার বোলিংয়ে সেরা প্রসিধ কৃষ্ণা। তিনি ৪ ওভারে ২৯ রান দিয়ে পেলেন ৩ উইকেট। ১৯ তম ওভারে রাহুলকে বাউন্ডারি মারতে দেননি। উল্টা বোল্ড করেছেন টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহককে। বরুণ চক্রবর্তী এদিনও ভাল। সুনীল নারিন ২৮ রান দিয়ে পেলেন ৩ উইকেট। শেষ ওভারে জয় এনে দিলেন তিনিই।
জয়ের থেকেও বড় খবর, অবশেষে রান পেলেন অধিনায়ক দীনেশ কার্তিক। তাঁর মারমুখী ইনিংসই দলকে ১৬০ রানের গন্ডি পার করে দেয়। কার্তিক খেলেন ২৯ বলে ৫৮ রানের ইনিংস। মারেন ৮টি চার ও ২টি ছয়। শুভম্যান গিল এদিনও অর্ধশতরান করলেন। খেললেন ৪৭ বলে ৫৭ রানের ইনিংস।
৬ ম্যাচে ৪ জয় সহ ৮ পয়েন্ট নিয়ে কলকাতা নাইট রাইডার্স এখন পয়েন্ট টেবিলে তৃতীয় অবস্থানে। আর কিংস ইলেভেন পাঞ্জাব ৭ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে সবার শেষে।