দক্ষিণ সুরমায় যাত্রীবাহী বাস উল্টে যাত্রী ও হেলপারসহ নিহত ২, আহত ১০

10
দক্ষিণ সুরমায় উল্টে যাওয়া যাত্রীবাহী বাস থেকে নিহতদের লাশ উদ্ধার করা হচ্ছে।

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমায় যাত্রীবাহী বাসের চাকা খুলে উল্টে গিয়ে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এক তরুণী যাত্রী ও হেলপারসহ ২ জন নিহত ও অন্তত: আরো ১০ জন গুরুতর আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে দ্রুত সিলেট ওসমানী ও বিভিন্ন বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক জানা গেছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় সিলেট-ঢাকা মহাসড়কের অতিরবাড়ি নামক স্থানে এ মর্মান্তিক সড়ক দুর্ঘটনাটি ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন।
নিহতরা হচ্ছে, বালাগঞ্জ উপজেলার চান্দাইপাড়া গ্রামের লেবু মিয়ার কন্যা উর্মী বেগম (১৩) ও দুঘর্টনাকবলিত যাত্রীবাহী বাসের হেলপার আলী আছগর (৪৫)। তাৎক্ষণিকভাবে আহতদের নাম পরিচয় জানা যায়নি।
পুলিশ ও স্থানীয়রা জানান, শেরপুর থেকে ছেড়ে আসা সিলেটগামী একটি বাস গতকাল শুক্রবার সন্ধ্যা ৬ টার দিকে দক্ষিণ সুরমার অতিরবাড়ি নামক স্থানে আসলে বাসের সামনের একটি চাকা ফেটে খুলে যায়। এসময় বাসটি রাস্তায় উল্টে গিয়ে নিচে যাত্রীরা চাপা পড়েন। পরে ঘণ্টা খানেক পর পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে এসে বাসের নিচ থেকে চাপা পড়া যাত্রীদের উদ্ধার করেন। এসময় দুইজনের লাশ উদ্ধার করেন পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা। এছাড়াও আরও গুরুতর আহত অন্তত: ১০ জনকে উদ্ধার করে সিলেট ওসমানী ও বিভিন্ন বেসরকারী হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ সময় রাস্তার উভয় পাশে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।
ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই ফারুক আহমদ জানিয়েছেন, নিহতদের মধ্যে ১৩ বছরের এক মেয়ে ও ৪৫ বছরের এক ব্যক্তি রয়েছেন। ৪ জনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতের একজন বালাগঞ্জ উপজেলার চান্দাইপাড়ার উর্মী বেগম। অপরজন আলী আছগর নামের বাসের চালকের সহকারি বলে স্থানীয় সূত্রে জানা গেছে। লাশগুলো ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।