বাতিল পন্থীরা শাহ আহমদ শফীকে (র) নিজেদের পক্ষে ব্যবহারে ব্যর্থ হয়ে তাঁর বিরুদ্ধে ছাত্রদের উস্কে দিয়েছিল – বাংলাদেশ জমিয়ত

13
আল্লামা আহমদ শফী (র) স্মরণে আয়োজিত বাংলাদেশ জমিয়তে উলামায়ে ইসলামের সিলেট বিভাগীয় দায়িত্বশীল সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন বাংলাদেশ জমিয়তে উলামায়ে ইসলামের আমির ঢাকা উলামা নগরের প্রখ্যাত পীর শায়খুল হাদীস আল্লামা মুখলিসুর রহমান কাসেমী।

বাংলাদেশ জমিয়তে উলামায়ে ইসলাম-এর আমির ঢাকা উলামা নগরের প্রখ্যাত পীর শায়খুল হাদীস আল্লামা মুখলিসুর রহমান কাসেমী বলেছেন, শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমেদ শফী (র) ছিলেন মদনী আদর্শের মূর্ত প্রতীক। তাই বাতিল পন্থীরা তাঁকে নিজ স্বার্থে ব্যবহার করতে ব্যর্থ হয়ে কওমী অঙ্গনে সৃষ্ট তাদের দালালদের মাধ্যমে কোমল মতী মাদ্রাসা ছাত্রদেরকে তাঁর বিরুদ্ধে উস্কে দিয়েছিল। তাই অতি নির্মম ভাবে দুনিয়া থেকে বিদায় নিতে হলো শায়খুল ইসলামকে। একজন খলিফায়ে মদনীর এ নির্মম মৃত্যুতে আমরা মর্মাহত।
তিনি ৭ অক্টোবর বুধবার সিলেট উপশহরে আল্লামা আহমদ শফী (র) স্মরণে আয়োজিত বাংলাদেশ জমিয়তে উলামায়ে ইসলামের সিলেট বিভাগীয় দায়িত্বশীল সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা গুলো বলেন।
সংগঠনের কেন্দ্রীয় উপদেষ্টা শায়খ আব্দুর রউফ ও সিলেট জেলা আমির প্রিন্সিপাল সৈয়দ মুসলেহ উদ্দিনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্যে দলের মহাসচিব শায়খুল হাদীস তাহুরুল হক জকিগঞ্জী বলেন, জমিয়ত ও বাংলার মাদানী পরিচয় দিয়ে যারা বিভিন্ন বাতিলদের পাশে বসিয়ে খলিফায়ে মদনীর বিরুদ্ধে ছাত্রদের উস্কে দিতে সহায়তা ও অভিভাবকত্ব করেছে তাদের জন্য জমিয়ত ও মাদানীর নাম ব্যবহার বাদ দেওয়া উচিত। দলের সিনিয়র নাইবে আমির ঢাকা রামপুরার প্রিন্সিপাল মুফতি তাহুরুল ইসলাম বলেন, লাঙ্গল ও ধানের ছড়া নিয়ে যারা নির্বাচন করে, নারী নেতৃত্ব ও বাতিলদের সাথে জোট করে, তারা জমিয়ত ও মদনী আদর্শ থেকে দূরে সরে গেছে। দলের অন্যতম নাইবে আমির মাওলানা সিরাজ উদ্দিন আনসারী বলেন, আমরা কারো লেজুড় হতে চাই না। আমরা স্বাধীন স্বতন্ত জমিয়ত চাই। তাই বাংলাদেশ জমিয়ত ও বাংলাদেশ ছাত্র জমিয়ত নামে নতুন এ জমিয়তের সূচনা। কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা বদরুল হাসান রায়গড়ী বলেন, দল ভাঙ্গার দায়িত্ব আমরা নেব না। যারা নারী নেতৃত্ব ও বাতিলদের সাথে জোট করেছে তারাই দল ভাঙ্গার জন্য দায়ী।
সভায় অন্যান্য দায়িত্বশীলদের মধ্যে বক্তব্য রাখেন, কুমিল্লা জেলা আমির মাওলানা শাহজাহান মিয়াজী, সুনামগঞ্জ জেলা আমির মাওলানা আব্দুল করিম, মহাসচিব মাওলানা শাহ নেছার আহমদ, মৌলভীবাজার জেলা আহ্বায়ক মাওলানা শাহ উসমান আলী, সদস্য সচিব হাফিজ মাওলানা ইমন আহমদ, মাওলানা শোয়াইব খান, নাইমুল ইসলাম ইমন, বাংলাদেশ ছাত্র জমিয়তের হাফিজ খালেদ সাইফুল্লাহ, হাফিজ আদিল আহমদ, মিলাদ হোসাইন, মোস্তফা আজিজ নাইম, হাফিজ মীর আইনুল ইসলাম, হাফিজ আহসান হাবীব প্রমুখ। বিজ্ঞপ্তি