গোলাপগঞ্জের শেখপুর-গোয়াসপুর-নিয়াগুল রাস্তার গোয়াসপুর অংশে সংস্কারের এক বছরের মাথায় ভাঙন

3

গোলাপগঞ্জ থেকে সংবাদদাতা :
গোলাপগঞ্জের ভাদেশ্বরই উনিয়নের শেখপুর-গোয়াসপুর- নিয়াগুলরাস্তার গোয়াসপুর অংশে সংস্কারের এক বছরের মাথায় ভাঙন দেখা দিয়েছে।
জানা যায়, চলতি বর্ষা মৌসুমের মধ্যভাগে এসে আকস্মিক ভাবে এই রাস্তার গোয়াসপুর বাজার হতে একশ মিটার দূরে মধ্য অংশে রাস্তার বড় একটি অংশ ধসে চলে যায় পার্শ্ববর্তী পুকুরে। ফলে কয়েকমাস ধরে ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন। কর্তৃপক্ষকে একাধিকবার জানানো সত্ত্বেও ভাদেশ্বর ইউনিয়নের কয়েকটি গ্রামের চলাচলের একমাত্র জনগুরুত্বপূর্ণ সড়কের এই অংশের পূর্ণসংস্কার না করায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভ বিরাজ করছে। এলাকাবাসী বলছেন দ্রুত সংস্কার না করলে যেকোন সময় এখানে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। এ ব্যাপারে ভাদেশ্বর ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জানান, এই সড়কের ভাঙনের বিষয়ে উপজেলা ইঞ্জিনিয়ারকে অবগত করা হলে তিনি জানিয়েছেন পরবর্তী সংস্কারের সাথে এই অংশের কাজ করা হবে। কিন্তু আরো সামান্য বৃষ্টি হলেই পুরো রাস্তা ধসে যাবে। স্থানীয় বাসিন্দা সমাজসেবক আলহাজ্ব নুরুল আম্বিয়া জানান, এই রাস্তা দ্রুত মেরামত করা জরুরী। অন্যথায় সরকারের এত টাকা ব্যয় করে নির্মিত উন্নয়ন প্রকল্প থেকে জনগণ বঞ্চিত হতে হবে। আমাদেরকে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হবে।
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মাহামুদুল হাসান জানান, রাস্তারপাশে পুকুর থাকায় এবং বন্যার কারণে নিচের মাটি সরে যাওয়ায় রাস্তাটি ধেবে গেছে। অন্যদিকে আমাদের কাছে এ ধরনের ফান্ড না থাকায় তড়িৎ রাস্তার কাজ করা যাচ্ছে না। তবে রাস্তার পাশে গার্ডওয়াল সহ সংস্কারে দ্রুত পদক্ষেপ নেয়ার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছি।