ব্লগার অনন্ত বিজয় হত্যা মামলা ॥ ২ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ, পরবর্তী সাক্ষ্যগ্রহণ ৩ নভেম্বর

3

স্টাফ রিপোর্টার :
কয়েকদফা পেছানোর পর অবশেষে গতকাল মঙ্গলবার বিজ্ঞান লেখক ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যা মামলায় ২ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। মঙ্গলবার সন্ত্রাসবিরোধী বিশেষ অপরাধ দমন ট্রাব্যুনালে সাক্ষ্য প্রদান করেন কানাইঘাটের ইউপি সদস্য ফখর উদ্দিন ও শফিক আহমদ। ট্রাইব্যুনালের বিচারক মো. নুরুল আমিন বিপ্লব তাদের সাক্ষ্যগ্রহণ করেন। এরআগে কয়েকদফা সাক্ষ্যগ্রহণের তারিখ নির্ধারণ করা হলেও সাক্ষীরা আদালতে হাজির না হওয়ায় তা পিছিয়ে যায়। গতকাল ছিল লেখক অনন্ত বিজয় দাশের জন্মদিন।
মামলায় বাদিপক্ষের আইনজীবী মোহাম্মদ মনির উদ্দিন জানিয়েছেন, আজকের দুজনসহ এই মামলার ২৯ সাক্ষীর মধ্যে এ পর্যন্ত ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সম্পন্ন গ্রহণ করা হয়েছে। আগামী ৩ নভেম্বর সাক্ষ্যগ্রহণের পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন আদালত। তিনি জানান, গতকাল সাক্ষ্যগ্রহণকালে এই মামলার আসামি আবুল খয়ের রশিদ আহমদ ও শফিউর রহমান ফারাবীকে আদালতে হাজির করা হয়। এই মামলার অন্য আসামিরা পলাতক রয়েছেন।
উল্লেখ্য, ২০১৫ সালের ১২ মে সকালে নগরীর সুবিদবাজারে নিজ বাসার সামনে খুন হন বিজ্ঞান লেখক ও গণজাগরণ মঞ্চের সংগঠক অনন্ত বিজয় দাশ। কর্মস্থলে যাওয়ার জন্য বাসা থেকে বের হলে উগ্রবাদীরা তাকে কুপিয়ে হত্যা করে।