সুবিদবাজারে ছিনিয়ে নেয়া সিমেন্ট বোঝাই ট্রাক শেখঘাটে উদ্ধার, ৩ ছিনকাইকারী গ্রেফতার

6

স্টাফ রিপোর্টার :
নগরীর সুবিদবাজার এলাকায় থেকে (ঢাকা-মেট্রো-ট-১৪-০৬৬৩) নং সিমেন্ট বোঝাই ট্রাক ছিনিয়ে নিয়ে যাওয়ার ১০ ঘণ্টা পর ৩ ছিনতাইকারীসহ ট্রাকটি উদ্ধার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার বেলা ২টার নগরীর শেখঘাট কলাপাড়া এলাকায় অভিযান চালিয়ে এয়ারপোর্ট থানা পুলিশ ৩০০ বস্তা সিমেন্টসহ ওই ট্রাকটি উদ্ধার করে।
জানা গেছে, গত সোমবার রাতে ছাতক লাফার্জ হোলসিম কোম্পানি থেকে ৩০০ বস্তা সিমেন্ট নিয়ে কানাইঘাট উপজেলার গাছবাড়ি বাজারে মো. আবদুস শহীদের মালিকানাধীন শহীদ ট্রেডার্সে যাচ্ছিল ওই ট্রাকটি। ভোর রাত ৪টার দিকে নগরীর সুবিদবাজার এলাকায় আসার পর দুর্বৃত্তরা ট্রাকটি (ঢাকা মেট্রো ট ১৪-০৬৬৩) আটকে ছিনিয়ে নিয়ে যায়। পরে চালক মো. সুমন মিয়াকে অপহরণ করে সুবিদবাজার ফাজিলচিশতের একটি বাসায় তাকে আটকে রাখে ট্রাক নিয়ে তারা পালিয়ে যায়। ভোর সাড়ে ৫টার দিকে ছিনতাইকারীরা একটি সিএনজি অটোরিক্সায় তুলে চালক সুমন মিয়াকে মদিনা মার্কেট এলাকায় নিয়ে ছেড়ে আসে। পরে সুমন মিয়া ও ট্রাক মালিক গ্র“পের পক্ষ থেকে ঘটনাটি পুলিশকে জানানো হয়। খবর পেয়ে পুলিশ শুরু করে অভিযান। এক পর্যায়ে গতকাল মঙ্গলবার বেলা ২টার দিকে সিমেন্ট বোঝাই ট্রাকসহ ৩ ছিনতাইকারীকে আটক করতে সক্ষম হয়।
এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত ইনচার্জ এস এম শাহাদৎ হোসেন জানান, ঘটনার পরপরই পুলিশ তৎপর হয়ে উঠে। ছিনতাইকারীরা সিমেন্ট বোঝাই ট্রাকটি বিক্রির উদেশ্যে অন্যত্র নিয়ে যাওয়ার সময় শেখঘাট কলাপাড়া থেকে পুলিশ আটক করতে সক্ষম হয়। এ সময় ৩ ছিনতাইকারী রুম্মান, মোবারক ও অন্য একজনকে আটক করে পুলিশ। তারা নগরীর শামিমাবাদ এলাকার বাসিন্দা। এ ঘটনায় আরো ৩/৪ জন জড়িত রয়েছে। তাদের আটক করতে পুলিশের এখনো অভিযান চলছে বলে জানান ওসি।