সরকার শহীদ শামসুদ্দিন হাসপাতালে বিশ্বমানের আইসিইউ স্থাপন করেছে – ব্রিগেডিয়ার জেনারেল ইউনুছুর রহমান

10
এস আলমের অর্থায়নে ও সাইক্লোন এর ব্যবস্থাপনায় শহীদ শামসুদ্দিন হাসপাতালে করোনা রোগীদের জন্য ৩টি হাই ফ্লো নজ্যাল ক্যানোলা প্রদান করছেন সাইক্লোন সভাপতি ব্যাংকার ও সাংবাদিক জাবেদ আহমদ।

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডাঃ মোঃ ইউনুছুর রহমান বলেছেন সরকার শহীদ শামসুদ্দিন হাসপাতালে বিশ্বমানের আইসিইউ স্থাপন করেছে। কোভিড চিকিৎসায় এখানকার চিকিৎসকরা আন্তরিকতার সাথে সেবাদান করছেন। তিনি বলেন প্রধানমন্ত্রীর সঠিক দিকনির্দেশনায় করোনা পরিস্থিতি যথেষ্ট নিয়ন্ত্রণে রয়েছে। তিনি বলেন সরকারি হাসপাতাল ও প্রাইভেট ক্লিনিকে এখন সাধারণ রোগের চিকিৎসা হচ্ছে। ওসমানী হাসপাতালে ৫০০ বেডের বিপরীতে গতকাল ১৬৮০ জন রোগী ভর্তি ছিলেন। বিভিন্ন রোগের মেজর অপারেশন নিয়মিত হচ্ছে। তিনি আতংকিত না হয়ে নিয়মিত ব্যায়াম, পরিমিত আহার ও স্বাস্থ্য বিধি মেনে চলার পরামর্শ দেন। দেশের অন্যতম শীর্ষস্থানীয় শিল্প গোষ্ঠি এস,আলম গ্র“পের অর্থায়নে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক সিলেটের কৃতি সন্তান মোহাম্মদ আহমদ আলীর সহযোগিতায় হাই ফ্লো নজ্যাল ক্যানোলা বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সামাজিক সংগঠন সাইক্লোন, সিলেট এর ব্যবস্থাপনায় প্রায় ২১ লক্ষ টাকা মূল্যের ৩টি হাই ফ্লো নজ্যাল ক্যানোলা প্রদান করা হয়। ৫ অক্টোবর শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের কনফারেন্স হলে সভাপতিত্ব করেন সাইক্লোন সভাপতি বাংলাদেশ ব্যাংকের যুগ্মপরিচালক জাবেদ আহমদ। অনুষ্ঠান পরিচালনা করেন সাইক্লোন সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুস সাদেক লিপন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কিডনি বিশেষজ্ঞ কনসালট্যান্ট ডাঃ নাজমুস সাকিব, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ জন্মেজয় দত্ত, ডাঃ সুশান্ত মহাপাত্র, মেডিসিন কনসালট্যান্ট ডাঃ সাজ্জাদুর রহমান, গাইনী কনসালট্যান্ট ডাঃ নাজমা বেগম, সাংবাদিক রোটারিয়ান আব্দুল মুহিত দিদার। এছাড়াও অনুষ্ঠানে শহীদ শামসুদ্দিন হাসপাতালের প্রধান সহকারী মাহফুজুর রহমান, ওয়ার্ড মাস্টার নজরুল ইসলাম উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি