বিবেকের মানববন্ধনে বক্তারা ॥ সিলেটের পবিত্র মাটিকে যারা কলংকিত করেছে, তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই

12
এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূ ধর্ষণের প্রতিবাদে মানব সেবায় নিবেদিত সংগঠন সিলেট বিবেকের মানববন্ধনে বক্তব্য রাখছেন সংগঠনের সভাপতি জ্যোতির্ময় সিংহ মজুমদার চন্দন।

সিলেটের পবিত্র মাটিকে যারা কলংকিত করেছে এবং সিলেটের মানুষের মান মর্যাদা ও ঐতিহ্যকে যারা ক্ষুন্ন করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। মানব সেবায় নিবেদিত সংগঠন সিলেট বিবেক এর উদ্যোগে গত ৩ অক্টোবর শনিবার বিকেল সাড়ে ৪টায় নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এক বিরাট মানববন্ধনে বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন।
বিক্ষোভ মানববন্ধনে সম্প্রতি সিলেটের ঐতিহ্যবাহী এম.সি কলেজ ছাত্রাবাসে সংঘটিত গৃহবধূ নির্যাতনের ঘটনা সহ সিলেটের জালালাবাদ থানার সর্দ্দারেরগাঁওয়ের ৪র্থ শ্রেণির শিক্ষার্থী সহ সিলেট ও দেশের বিভিন্ন স্থানে নারী নির্যাতনের ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়।
মানববন্ধনে এম.সি কলেজ ছাত্রাবাস বন্ধ থাকা অবস্থাতেও এভাবে বহিরাগতরা অস্ত্রসহ আস্তানা গড়ে তুলে এক ভয়াবহ ভীতিকর পরিবেশ সৃষ্টি করে। এ ব্যাপারে মানববন্ধনে বক্তাগণ গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, গৃহবধূ নির্যাতনের দায় কলেজের অধ্যক্ষ ও ছাত্রাবাসের তত্ত্বাবধায়ক এড়াতে পারেন না। বক্তারা অবিলম্বে এম.সি কলেজ ছাত্রাবাস সহ দেশের বিভিন্ন স্থানে সংঘটিত ঘটনার দ্রুত বিচার দাবী করা হয়। এছাড়া প্রশাসনের নিরপেক্ষ ও জোরদার ভূমিকা রাখার জন্য দাবী জানানো হয়। এ ব্যাপারে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে বিবেকবান মানুষদের সহযোগিতা কামনা করা হয়।
সিলেট বিবেক এর সভাপতি সমাজসেবী জ্যোতির্ময় সিংহ মজুমদার চন্দনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক কৃষ্ণপদ সূত্রধরের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন এডভোকেট পংকজ কুমার রায়, বাংলাদেশ ব্যাংকের অবসরপ্রাপ্ত ডি.জি.এম. প্রণব কুমার দেবনাথ, বীর মুক্তিযোদ্ধা চিত্তরঞ্জন দেব, সংগঠনের সহ সভাপতি বীরেন্দ্র সূত্রধর, কোষাধ্যক্ষ অধ্যাপক অণবীর রায়, কবি ও ব্যাংকার সুমন বনিক, শিক্ষয়িত্রী শাশ^তী ঘোষ সোমা, অধ্যাপক বাসুদেব পাল, দক্ষিণ চৌহাট্টা ব্যবসায়ী সমিতির সদস্য রাশেদুর রহমান, অসিত হালদার, আব্দুর রহিম, কবি ধ্র“ব জ্যোতি দাস গৌতম, রোটারিয়ান নিরঞ্জন চন্দ্র চন্দ, সংগঠক উজ্জ্বল চন্দ প্রমুখ।
বিক্ষোভ মানববন্ধনে সিলেটের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত থেকে সংহতি প্রকাশ করেন। বিজ্ঞপ্তি