সিএনজি চালিত অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের প্রতিবাদ সভা

6

সিলেট জেলা সিএনজি চালিত অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন রেজি নং- চট্ট ৭০৭ এর অন্তর্ভুক্ত মৌলভীবাজার লাইন শাখাসহ বিভিন্ন উপ-পরিষদের উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। ৩ অক্টোবর দক্ষিণ সুরমাস্থ ভাবনা কার্যালয় প্রাঙ্গণে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন, গত কয়েকদিন ধরে সিলেট জেলা সিএনজি অটোরিক্সা, অটোটেম্পু, টেক্সী ও মালিক সমিতি রেজি নং চট্ট-২৭৮৫ এর নেতৃবৃন্দ সাধারণ পরিবহন শ্রমিকদের গাড়ি থামিয়ে অযথা হয়রানী করে যাচ্ছে। বক্তারা বলেন, সিএনজি চালরা খুব কষ্ট করে ঋণ গ্রহণ করে গাড়ি ক্রয় করে বৈধভাবে ব্যাংক চালান দিয়ে রাস্তায় গাড়ি চালান। সরকারের কোষাগারে টাকা প্রদান করে ব্যাংক চালানের মাধ্যমে রাস্তায় গাড়ি চালানোর পরও এটা কিভাবে এসব গাড়িকে অবৈধ বলা হয় তা আমাদের বোধগম্য নয়। অথচ মালিক সমিতির নামে কথিত নেতারা নিজেদের স্বার্থ হাসিলের জন্য সাধারণ চালকদের অযথা হয়রানি করে আসছে। আপনাদের বলতে চাই সাধারণ চালকরা অনেক কষ্টের মাধ্যমে দিন যাপন করছেন, তাদের নিয়ে আপনারা খেলা করবেন না। আপনারা নিজেদের কল্যাণের জন্য কাজ না করে সাধারণ চালক ও মালিকদের উন্নয়নের জন্য কাজ করুন। অন্যথায় সিএনজি চালক সহ নেতৃবৃন্দরা কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবে। আমরা মালিক সমিতির এ ধরনের কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
মৌলভীবাজার উপ-পরিষদের সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক রাজা আহমদ রাজার পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা সিএনজি চালিত অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন রেজি নং চট্ট ৭০৭ এর সহ সভাপতি মো. সুন্দর আলী খান।
বক্তব্য রাখেন, মৌলভীবাজার শাখার সম্পাদক মো. জালাল উদ্দীন, লালাবাজার শাখার সভাপতি সফিক মিয়া, সম্পাদক জামাল মিয়া, বিশ্বনাথ থানা শাখার সম্পাদক এবাদুর হক, বিশ্বনাথ কোর্ট পয়েন্ট শাখার সম্পাদক লাছিম, চন্ডিপুল শাখার সম্পাদক আলী হোসেন, দয়ামির শাখার সাবেক সম্পাদক মোজাহিদ, জালালপুর ইউনিয়ন শাখার সম্পাদক বাছন মিয়া, তাজপুর বাজার শাখার সভাপতি তখলিস মিয়া, জালাল পুর ভার্থখলা শাখার সভাপতি মইনুল, খাদিমপুর স্ট্যান্ড কমিটির সাংগঠনিক সম্পাদক মখন মিয়া, গহরপুর শাখার সভাপতি আবুল কালাম, জগন্নাথপুর শাখার সহ- সভাপতি সানুর মিয়া, মাদ্রাসা বাজার শাখার সভাপতি মামুন মিয়া ছাড়াও বিভিন্ন উপ পরিষদের সভাপতি, সম্পাদক সহ বিপুল সংখ্যক শ্রমিক নেতা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি