এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূ গণধর্ষণের ঘটনায় বিভিন্ন সংগঠনের মানববন্ধন-সমাবেশ অব্যাহত

8
ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণের প্রতিবাদে ও ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ইউনিট কমান্ড ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সিলেট জেলা ও মহানগর এবং যুব কমান্ডের যৌথ মানববন্ধন (১) এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন সিলেট জেলা ও মহানগর শাখার মানববন্ধন (২)

এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন : এমসি কলেজের ছাত্রাবাসে স্বামীকে বেধে স্ত্রীকে গণধর্ষণের প্রতিবাদে ও ধর্ষকদের সর্বোচ্চ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে এক মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।
২৯ সেপ্টেম্বর মঙ্গলবার বিকেলে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সংগঠনের সভাপতি রেহানা ফারুক শিরিনের সভাপতিত্বে ও সংগঠনের সাংগঠনিক সম্পাদক সৈয়দ আলিম আহমদের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন অত্র সংগঠনের সদস্য সেলিম মিয়া, অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, সবুজ কল্যাণ যুব সংঘের সভাপতি জাবেদুল ইসলাম দিদার, সমাজ সেবক মিফতা, রীনা বেগম, নাজমা বেগম, হাড়াছা বেগম প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, স্মৃতি বিজড়িত পুণ্যভূমির এই পবিত্র মাটিকে যারা অপবিত্র করেছে তাদেরকে অবিলম্বে সকলের সম্মুখে সর্বোচ্চ শাস্তি দিতে হবে। নেতৃবৃন্দরা বলেন, এ ন্যাক্কারজনক ঘটনা সিলেটবাসী লজ্জিত, ব্যথিত ও মর্মাহত করেছে এবং এমসি কলেজের ঐতিহ্য ও মর্যাদাকে কলংকিত ও কলুষিত করেছে। একজন নারীর এমন চরম অবমাননা ও লাঞ্চনা সভ্য সমাজ কোন ভাবেই মেনে নিতে পারে না। অবশ্যই সুষ্ঠু বিচারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।
মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড, সন্তান কমান্ড ও যুব কমান্ড : সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ এম.সি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণের প্রতিবাদে ও ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ইউনিট কমান্ড ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সিলেট জেলা ও মহানগর এবং যুব কমান্ডের যৌথ উদ্যোগে এক মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।
২৯ সেপ্টেম্বর মঙ্গলবার বেলা ২টায় জিন্দাবাজারস্থ মুক্তিযোদ্ধা সংসদের সামনে এই মানববন্ধন পালন করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ইউনিট কমান্ড ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সিলেট জেলা ও মহানগর এবং যুব কমান্ডের নেতৃবৃন্দ।
এ সময় বক্তারা বলেন, ছাত্র-নামধারী চিহ্নিত সন্ত্রাসীদের থাকার সুব্যবস্থা করে দেয়ার জন্য দায়ী ব্যক্তিদের/কর্মকর্তাদের এবং মদদ দানকারী তথাকথিত রাজনৈতিক গডফাদারদের চিহ্নিত করে বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে। ঘৃণ্য এই অপকর্মকারীদের সর্বোচ্চ শাস্তি দিয়ে অন্য অপরাধীদের হুঁশিয়ারী বার্তা প্রদান করতে হবে। বক্তারা অবিলম্বে এই সব অপরাধীদের বিচারের মাধ্যমে সিলেটবাসীকে কলঙ্কমুক্ত করার আহ্বান জানান।
সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি নুর আহমদ কামালের সভাপতিত্বে ও সিলেট জেলা যুব কমান্ডের সভাপতি জিল্লুর রহমানের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের সর্বশেষ নির্বাচিত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তী জুয়েল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মহানগর ইউনিট কমান্ডের সর্বশেষ নির্বাচিত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, জেলা সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুবেদার মেজর রফিক উদ্দিন, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট কমান্ডের ভারপ্রাপ্ত কমান্ডার ইসাদ আলী, সিলেট মহানগর ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল মনাফ খান, জেলা সহকারি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা পান্না রায়, বীর মুক্তিযোদ্ধা ক্ষিরোদ মোহন দাস, বীর মুক্তিযোদ্ধা রইছ আলী, দক্ষিণ সুরমা উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কুঠি মিয়া, বীর মুক্তিযোদ্ধা ওয়াহিদ আলী, বিশ্বনাথ উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রনজিত চন্দ্র ধর, বিশ্বনাথ উপজেলা ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুস সোবহান, বীর মুক্তিযোদ্ধা সোনা মিয়া, বীর মুক্তিযোদ্ধা আলতাফ আলী, বীর মুক্তিযোদ্ধা নাজমুল হোসেন, বীর মুক্তিযোদ্ধা সুয়েব আহমদ, বীর মুক্তিযোদ্ধা মনির উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মনির আলী, বীর মুক্তিযোদ্ধা রজনী দাস, বীর মুক্তিযোদ্ধা বিমল দে, বীর মুক্তিযোদ্ধা আজমান আলী, বীর মুক্তিযোদ্ধা মন্টু দাস, বীর মুক্তিযোদ্ধা কার্তিক রায়, বীর মুক্তিযোদ্ধা আব্দুস শহিদ খান, বীর মুক্তিযোদ্ধা ছলি মোল্লা, বীর মুক্তিযোদ্ধা বোরহান উদ্দিন, আরফান আলী, তসিদ আলী, আব্দুল, আফতাব উদ্দিন, আমির আলী, বাবুল মিয়া, ১নং জালালাবাদা মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আসখ আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম, সিলেট জেলা যুবলীগ নেতা কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য যুব কমান্ড মনোজ কপালি মিন্টু।
মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সিলেট জেলা ও মহানগর ও যুব কমান্ড সিলেট জেলা সিরাজুল ইসলাম সুরুকী, ইন্দ্রু ভূষণ দাস বিপ্লব, সুজন মিয়া, খালেদ মিয়া, শামিম আহমদ, শাহাদাত আনোয়র, সাইফুল ইসলাম, কবি নুরউদ্দিন রাসেল, গোলাম দস্তগীর খান ছামিন, বাবুল মিয়া, আব্দুল আহাদ, শাহিন আহমদ, সোহেল দাস, আফতাব হোসেন, মুমিনুল, ফয়ছল খান, বিশ্বজিৎ তালুকদার রয়েল, মোছা. শাপলা বেগম, মোছা, মিনারা বেগম, মোছা, সমছুন নেহার, ছেরাগ আলী, মহি উদ্দিন, ফারুক হোসেন, মো. জিল্লুর রহমান, আব্দুল মান্নান, রঞ্জন নায়েক, বিপ্লব দাস, রাসেল আহমদ, রাজিব আহমদ, মুহিবুর রহমান মুহিব, রফিক আহমদ, নাছিম উদ্দিন, আল আমিন আহমদ, আল আমিন, আব্দুল মান্নান, নাসিম উদ্দিন, নেহজাব আহমদ সাফি, মো. জাহিদ আহমদ, মো. সাইদুল ইসলাম, আবুল কালাম, জুয়েল আহমদ, মো. আলী নূর রহমান নয়ন, তারেক বিল্লাল, রাজা, পাপলু, মিনহাজ, শায়েস্তা তালুকদার, জুবায়ের আহমদ প্রমুখ।
মহানগর যুবদল : এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের প্রতিবাদে ও ধর্ষকদের সর্বোচ্চ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সিলেট মহানগর যুবদলের উদ্যোগে এক মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। ২৯ সেপ্টেম্বর মঙ্গলবার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বকব্য রাখেন, সিলেট মহানগর বিএনপির সহ-দপ্তর সম্পাদক লোকমান আহমদ, মহানগর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি সাফরান আহমদ, যুবদল নেতা মতিউর রহমান শিমুল, নাজিম উদ্দিন, আলী আকবর রাজন, আলাল আহমদ, রাজন আহমদ, রাসেল তালুকদার, জাকির হাজারী, আতিক আহমদ, আব্দুল গণি সুমন প্রমুখ।
মানববন্ধনে বক্তারা ঘৃণ্য এসব অপরাধীদের দ্রুত বিচারের মাধ্যমে সিলেটবাসীকে কলঙ্ক মুক্ত করতে হবে। যাতে এই ধরনের ঘৃণ্য অপরাধ আর কেউ করতে না পারে। নেতৃবৃন্দ দ্রুত বিচারের জন্য প্রশাসনের ঊর্ধ্বতন মহরের প্রতি জোর দাবী জানান।
জেলা ও মহানগর ছাত্রদল : এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের প্রতিবাদে ও ধর্ষকদের সর্বোচ্চ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে জেলা ও মহানগর ছাত্রদলের উদ্যোগে এক মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। ২৯ সেপ্টেম্বর মঙ্গলবার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানবন্ধনে বকব্য রাখেন, সিলেট মহানগর বিএনপির সহ-দপ্তর সম্পাদক লোকমান আহমদ, মহানগর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি সাফরান আহমদ, যুবদল নেতা মতিউর রহমান শিমুল, নাজিম উদ্দিন, আলী আকবর রাজন, আলাল আহমদ, রাজন আহমদ, রাসেল তালুকদার, জাকির হাজারী, আতিক আহমদ, আব্দুল গণি সুমন প্রমুখ।
মানববন্ধনে বক্তারা ঘৃণ্য এসব অপরাধীদের দ্রুত বিচারের মাধ্যমে সিলেটবাসীকে কলঙ্ক মুক্ত করতে হবে। যাতে এই ধরনের ঘৃণ্য অপরাধ আর কেউ করতে না পারে। নেতৃবৃন্দ দ্রুত বিচারের জন্য প্রশাসনের ঊর্ধ্বতন মহরের প্রতি জোর দাবী জানান। বিজ্ঞপ্তি