শাহপরানে গণপরিবহনে মাস্ক ব্যবহার না করায় ৬ জনকে জরিমানা

5

স্টাফ রিপোর্টার :
করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকার কর্তৃক ঘোষিত স্বাস্থ্যবিধি না মানায় গতকাল মঙ্গলবার দুপুরে সদর উপজেলার হজরত শাহপরান (রঃ) মাজার গেইটে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দন্ডবিধি ২৬৯ ধারায় ৬ টি মামলায় সাড়ে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানের সময় গণপরিবহনে অতিরিক্ত যাত্রী বহন ও যাত্রীদের মুখে মাস্ক ব্যবহার না করায় বাস গাড়ির ড্রাইভারসহ ৬ জন ব্যক্তিকে সাড়ে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
গণপরিবহনে সামাজিক দূরত্ব ও মুখে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে, মানুষের মধ্যে সচেতনতা তৈরির উদ্দেশ্যে সদর উপজেলা নির্বাহী অফিসার কাজী মহুয়া মমতাজ অভিযান পরিচালনা করেন। এসময় সাথে ছিলেন সদর উপজেলা পরিষদের সিএ মো. তাজ উদ্দীন।
সদর উপজেলা নির্বাহী অফিসার কাজী মহুয়া মমতাজ জানান, যারা গণপরিবহনে স্বাস্থ্যবিধি না মেনে গাড়ি চালাচ্ছেন, তাদের বিরুদ্ধে আজকের এই অভিযান। করোনা ভাইরাস থেকে আমরা এখনও মুক্ত হয়নি। এই ভাইরাস থেকে রক্ষা পেতে আমরা সবাই স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করতে হবে। যে সকল গণপরিবহনে স্বাস্থ্যবিধি অনুসরণ করতে ব্যর্থ হবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। মোবাইল টিমের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।