ইসলামী স্থাপত্যরীতি অনুসরণে পুনঃনির্মিত হচ্ছে ৫তলা বিশিষ্ট শেখঘাট জামে মসজিদ কমপ্লেক্স – মেয়র আরিফুল হক চৌধুরী

10

করোনা পরিস্থিতির মধ্যেও নগরীর উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে কাউন্সিলররা সহ কর্মকর্তা-কর্মচারীরা মাঠে কাজ করছেন। উন্নয়নে আরো সচ্ছতা ও জবাবদিহিতার লক্ষ্যে স্থানীয় জনসাধারণের অংশগ্রহণ নিশ্চিতের পাশাপাশি নিয়মিত কর্মকর্তারা প্রকল্প পরির্দশনে যাচ্ছেন। প্রতিশ্রুতির বাস্তবায়নে শতভাগ কাজ হচ্ছে কি না তা নিশ্চিতে কাউন্সিলরদের সাথে নিয়ে তিনি নিজেও নিয়মিত তদারকি করছেন বললেন- সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।
শুক্রবার (২৫ সেপ্টেম্বর ২০২০) বাদ জুম্মা নগরীর ঐহিত্যবাহী শেখঘাট জামে মসজিদের পুনঃনির্মাণ কাজ পরিদর্শন শেষে তিনি বলেন, নগরীর উন্নয়নে প্রতিশ্রুতি আর বাস্তবায়ন মূল্যায়নে সিলেট সিটি করপোরেশন টানা দ্বিতীয়বার দেশ সেরার অবস্থান ধরে রেখেছে। এই অর্জন সিলেট নগরীর সকল নাগরিকের।
সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সকলের অব্যাহত সহযোহিতায় সিলেটকে আধ্যাত্মিক নগরীর মর্যাদায় আধুনিক পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে চাই। তারই ধারাবাহিকতায় হযরত শাহজালাল-শাহপরানের পুণ্যভূমি সিলেটের ঐতিহ্যবাহী শেখঘাট জামে মসজিদের পুনঃনির্মাণ কাজ চলছে। ইসলামী স্থাপত্যরীতি অনুসরণ করে ২ কোটি টাকা ব্যয়ে ৫তলা বিশিষ্ট এই মসজিদ কমপ্লেক্সটির দ্রুতই নির্মান কাজ সম্পন্ন হবে বলেও জানান তিনি।
এর আগে শেখঘাট জামে মসজিদে জুম্মার জামাতে অংশ নেন মেয়র আরিফুল হক চৌধুরী। পরে মসজিদের পুনঃনির্মাণ কাজ পরির্দশন করেন এবং সংশ্লিষ্টদের প্রয়োজনীয় নির্দেশনা দেন তিনি।
এ সময় উপস্থিত ছিলেন শেখঘাট জামে মসজিদ পুনঃনির্মাণ কমিটির উপদেষ্টা ও বাংলাদেশ আওয়ামী লীগ সিলেট জেলার সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, কাউন্সিলর মো. সিকন্দর আলী, মসজিদ কমিটির সভাপতি আলহাজ্ব শফিক উদ্দিন সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। বিজ্ঞপ্তি