সিভিল সার্জন কার্যালয় মসজিদের মুয়াজ্জিনের আকস্মিক মৃত্যু

11

স্টাফ রিপোর্টার :
নগরীর চৌহাট্টা এলাকায় সিলেট সিভিল সার্জন কার্যালয় মসজিদের মুয়াজ্জিনের আকস্মিকভাবে মৃত্যু হয়েছে। গতকাল রবিবার বেলা ১১ টার দিকে শারীরিক অসুস্থতা নিয়ে সিভিল সার্জন কার্যালয়ের সামনে রাস্তায় তিনি মাথা ঘুরে পড়ে গিয়ে তার মৃত্যু হয়। নিহত মুয়াজ্জিন মাওলানা সুলতান আহমদের (৫০) বাড়ি নেত্রকোণার কেন্দুয়া উপজেলায়। তিনি সিভিল সার্জন কার্যালয়ের কোয়ার্টারে থাকতেন।
মাওলানা সুলতান আহমদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে সিভিল সার্জন অফিসের নিরাপত্তাকর্মী সুশীল মোহন্ত জানান, প্রায় ২০ থেকে ২২ বছর ধরে মাওলানা সুলতান মসজিদের মুয়াজ্জিন হিসেবে রয়েছেন। তিনি দীর্ঘদিন ধরে উচ্চ রক্তচাপ রোগে ভুগছিলেন। তিনি বলেন, দুই ছেলে ও এক মেয়ে সন্তানের জনক মাওলানা সুলতানের বাড়ি নেত্রকোনার কেন্দুয়া উপজেলায়। তিনি সিভিল সার্জন কার্যালয়ের কোয়ার্টারে থাকতেন আর পরিবারের সদস্যরা থাকেন নেত্রকোণায়।
এদিকে গতকাল বিকেলে সিলেট সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তারা নিহত মুয়াজ্জিনের মরদেহ অফিসের গাড়ী দিয়ে তার নিজ বাড়িতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা: প্রেমানন্দ মন্ডল।
তিনি জানান, মসজিদের মুয়াজ্জিন মাওলানা সুলতান আহমদ দীর্ঘদিন থেকে উচ্চ রক্তচাপ রোগে ভোগছিলেন। গতকাল বেলা ১১ টার দিকে লোকজনে সামন দিয়ে মুসজিদ থেকে বাহিরে বের হচ্ছিলেন। কিছু দুর যাওয়া পরে সবার সামনেই তিনি হঠ্যৎ মাটিতে পড়ে গিয়ে মাথায় আঘাত পান। দ্রুত সিভিল সার্জনের কর্মকর্তা-কর্মচারীরা এগিয়ে এসে তাকে উদ্ধার করে একটি সিএনজি যোগে ওসমানী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করে। তিনি বলেন, পরে কর্মকর্তা-কর্মচারীরা আলোচনা করে তাকে অফিসের গাড়ী দিয়ে নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় তার নিজ বাড়িতে তার মরদেহ পাঠানো হয়েছে জানান তিনি।