মোল্লারগাঁও ইউনিয়নে কৃষি কর্মকর্তার বদলি নিয়ে কৃষকদের মধ্যে অসন্তোষ

118

দক্ষিণ সুরমা উপজেলার উপ-সহকারী কৃষি কর্মকর্তার বদলি প্রত্যাহারের দাবী জানিয়েছে মোল্লারগাঁও ইউনিয়নের চেয়ারম্যানসহ অর্ধশতাধিক কৃষক। উপজেলা কৃষিকর্মকর্তা বরাবরে আবেদনে বলা হয়, উপ-সহকারী কৃষি কর্মকর্তা বিপ্রেশ তালুকদার দীর্ঘদিন যাবত মোল্লারগাঁও ইউনিয়নে কৃষি ও কৃষকদেরদের মধ্যে প্রতিনিধিত্ব করে আসছেন। যার ফলে কৃষকরা দ্রুত কৃষি বিপ্লব ঘটাতে সক্ষম হন। এ কৃষি কর্মকর্তা বিপ্রেশ তালুকদারকে অন্যত্র বদলি করা হলে মোল্লারগাঁও ইউনিয়নে কৃষি ও কৃষকের অগ্রযাত্রার গতি হ্রাস পাবে যা ইউনিয়নবাসী মেনে নেবে না।
মোল্লারগাঁও ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জবরুল ইসলাম জগলু স্বাক্ষরিত উপজেলা কৃষি কর্মকর্তা বরাবরে আবেদনে বলা হয়, দক্ষিণ সুরমা উপজেলা কৃষি কর্মকর্তা বিপ্রেশ তালুকদার দীর্ঘদিন যাবত অত্র ইউনিয়নে কৃষকদের সাথে মিলেমিশে মাঠ পর্যায়ে থেকে কাজ করে যাচ্ছেন। এতে কৃষকরা যেমন উৎসাহিত হচ্ছেন তেমনি কৃষিপণ্য উৎপাদনেও আগ্রহী হচ্ছেন। ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) জগলু বলেন, মোল্লারগাঁও ইউনিয়নের কৃষি ও কৃষকের কথা বিবেচনা করে জনস্বার্থে উপ-সহকারী কৃষি কর্মকর্তা বিপ্রেশ তালুকদারকে দ্রুত স্ব-কর্মস্থলে পুনর্বহাল করার জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানিয়েছেন।
কৃষি ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় জাতীয় কৃষি পদকপ্রাপ্ত কৃষক মো: সৈয়দুর রহমান, ইউনিয়ন সিআইজি সদস্য মো: আব্দুর সবুর, সিআইজি সদস্য মো: রাজা মিয়া, দুলাল আহমদসহ অর্ধশতাধিক কৃষক তাদের আবেদনে বলেন, উপজেলা কৃষি কর্মকর্তা বিপ্রেশ তালুকদারের সুচিন্তিত পরামর্শে কৃষি অফিস কর্তৃক বিভিন্ন সময়ে প্রদত্ত কৃষি প্রণোদনা, কৃষি তথ্য পরামর্শ, কৃষকদের সার্বিক খবরা খবর, বিভিন্ন কৌশল অবলম্বন করে কৃষকদের কৃষির প্রতি উৎসাহ ও সহযোগিতা করার কারনে মোল্লারগাঁও ইউনিয়নে অনন্য বিপ্লব সৃষ্টি হয়েছে। ফলে কৃষির প্রতি কৃষকরা আগ্রহী হয়ে উঠছেন।
উপসহকারী কৃষি কর্মকর্তা বিপ্রেশ তালুকদারের বদলি প্রসঙ্গে দক্ষিণ সুরমা উপজেলার উপ-কৃষি কর্মকর্তা শামীমা আক্তার এর যোগাযোগ করা হলে তিনি বলেন, মোল্লারগাঁও ইউনিয়ন থেকে বিপ্রেশ তালুকদারকে ৬ মাসের জন্য অন্যত্র বদলি করা হয়েছে। এরপর আবারো তাকে সেখানে নেয়া হবে। বিজ্ঞপ্তি