মাদক জঙ্গিবাদ ও বাল্য বিবাহ প্রতিরোধ করতে হলে শিক্ষার্থী ও তরুণ সমাজকে সচেতন করতে হবে – আশফাক আহমদ

11
সদর উপজেলার খাদিমনগর ইউনিয়নের এয়ারপোর্ট উচ্চ বিদ্যালয়ের হল রুমে সদর উপজেলা পরিষদের বাস্তবায়নে ও জাপান ইন্টারন্যাশনাল কো অপারেশন এজেন্সি (জাইকার) সহযোগিতায় মাদক জঙ্গিবাদ ও বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক প্রচারাভিযান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ।

সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ বলেছেন, মাদক জঙ্গিবাদ ও বাল্য বিবাহ প্রতিরোধ করতে হলে শিক্ষার্থী ও তরুন সমাজকে সচেতন করতে হবে। মাদক ও জঙ্গিবাদ আমাদের দেশ থেকে নির্মূল করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক আগেই যুদ্ধ ঘোষণা করেছেন। ইনশা আল্লাহ দেশের অনেক যায়গা জিরো টলারেন্সে এসেগেছে। সামাজিক ভাবে আমরা যত সচেতনতা বাড়াবো বাল্যবিবাহও প্রতিরোধ সম্ভব হয়ে যাবে। অনেক জেলা উপজেলাকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা করা হয়েছে। কিন্ত এই ভেবে আমরা যদি বসে থাকি তাহলে এই চিত্র আবার ঘোরা দাঁড়াবে। তাই মাদক জঙ্গিবাদ ও বাল্য বিবাহ প্রতিরোধের বিষয়ে প্রচার প্রচারণা সর্বাত্মক ভাবে চালিয়ে যেতে হবে।
বুধবার (১৬ সেপ্টেম্বর) সকালে সিলেট সদর উপজেলার খাদিমনগর ইউনিয়নের এয়ারপোর্ট উচ্চ বিদালয়ের হলরুমে সদর উপজেলা পরিষদের বাস্তবায়নে ও জাপান ইন্টারন্যাশনাল কো অপারেশন এজেন্সি (জাইকার) সহযোগিতায় মাদক জঙ্গিবাদ ও বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক প্রচারাভিযান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ।
সদর উপজেলা নির্বাহী অফিসার কাজী মহুয়া মমতাজের সভাপতিত্বে ও সদর উপজেলা ইউ ডি এফ কর্মকর্তা রাজীব কুমার দাসের পরিচালনায় মাদক জঙ্গীবাদ ও বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মিল¬াত আহমদ চৌধুরী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম রাব্বানী মুজমদার, এয়ারপোর্ট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুন্সি সামছুদ্দীন আহমদ, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক আব্দুল আজিজ, খাদিমনগর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মেম্বার মো. নাজিম উদ্দীন ইমরান, ৭নং ওয়ার্ডের মেম্বার মো. আনছার আলী। বক্তব্য রাখেন হাজী আব্দুস সামাদ মেমরিয়্যাল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহীন আহমদ, ক্যাডেট কলেজ ক্যাম্পাস উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আজিজুল হক মন্ডল, শ্রী যুক্ত করুনা শর্মা।
এ সময় উপস্থিত ছিলেন, ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের মহিলা মেম্বার হামিদা খাতুন, ৭,৮ ও ৯নং ওয়ার্ডের মহিলা মেম্বার মোছা. নেছারুন নেছা।
অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন এয়ারপোর্ট উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক সালেহ ইবনে শিহাব রুমেল। গীতা পাঠ করেন এয়ারপোর্ট উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্র সজিব দাস। অনুষ্ঠানে অংশ নেয় সাহেবের বাজার হাই স্কুল এন্ড কলেজ, এয়ারপোর্ট উচ্চ বিদ্যালয়, হাজী আব্দুছ সামাদ মেমরিয়্যাল উচ্চ বিদ্যালয়, সিলেট ক্যাডেট ক্যাম্পাস উচ্চ বিদ্যালয়। বিজ্ঞপ্তি