অপরিচ্ছন্ন খাবার তৈরীর জন্য পানসীসহ ৫ ব্যবসা-প্রতিষ্ঠানকে ৪২ হাজার টাকা জরিমানা

9

স্টাফ রিপোর্টার :
অস্বাস্থ্যকর ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি এবং মূল্য তালিকা প্রদর্শন না করার অভিযোগে নগরীর কালিঘাট ও জিন্দাবাজারের পানসী রেস্টুরেন্টসহ ৫ ব্যবসা-প্রতিষ্ঠানকে ৪২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল রবিবার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালিত অভিযানে এ টাকা জরিমানা করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ জানান, অপরিস্কার পরিবেশে খাবার উৎপাদন করায় জিন্দাবাজারের পানসী রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা, পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় ইমা স্টোরকে ৫ হাজার টাকা, মদিনা ট্রেডার্সকে ৪ হাজার টাকা, চালের মূল্য তালিকা প্রদর্শন না করায় ছত্তার ট্রেডার্সকে ৫ হাজার টাকা, অধিক মূল্যে চাল বিক্রয় এবং মেমো সংরক্ষণ না করায় হাজী আলাউদ্দিন এন্ড সন্সকে ৮ হাজার টাকাসহ ৫টি প্রতিষ্ঠানকে ভোক্তা- অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে ৪২ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ।
আর্মড পুলিশ ব্যাটেলিয়ানের সহযোগিতায় পরিচালিত এ অভিযানকালে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়, ব্যবসায়ীদের ন্যায্য মূল্যে পণ্য ক্রয় ও বিক্রয় করার জন্য বলা হয়।