সংস্কারের অভাবে আখালিয়া থেকে নতুন বাজার রাস্তার বেহাল দশা

12

দীর্ঘদিন সংস্কারের অভাবে সিলেট নগরীর আখালিয়া থেকে নতুন বাজার পর্যন্ত রাস্তার বেহাল অবস্থা। এর মধ্যে আবার আখালিয়া এলাকার ক্বারিপাড়া থেকে নয়াপাড়া পর্যন্ত রাস্তার মাঝে পাথর ফেলে রাখা হয়েছে। কিন্তু দীর্ঘ প্রায় ১বছর ধরে সংস্কার কাজ হচ্ছে না বলে সড়কটি এলাকাবাসীর দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে।
সরেজমিনে দেখা গেছে, নগরীর আখালিয়া থেকে নয়া বাজার পর্যন্ত- বিশেষ করেরপাড়া এলাকার রাস্তায় মাঝে পাথর ফেলে রাখা হয়েছে। এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজারো রিক্সা, ট্রাক, প্রাইভেট কার, সিএনজি, টেম্পু, মোটরসাইকেল, অটোরিক্সা, ভ্যান, সাইকেল, বিভিন্ন কোম্পানির মালবাহী গাড়িসহ অফিসিয়াল যানবাহন চলাচল করে। রাস্তায় পাথরের কারণে প্রায় প্রতিদিনই লোকজন বিভিন্ন দুর্ঘটনার শিকার হচ্ছেন। বিকল্প সড়ক না থাকায় জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন এ রাস্তা দিয়েই চলাচল করন জনসাধারণ। দ্রুত রাস্তাটি সংস্কারের দাবি জানিয়েছেন এলাকাবাসী।
খারিপাড়া এলাকার কয়েকজন জানান, রাস্তায় মাঝে পাথর ফেলে রাখা হয়েছে প্রায় ১বছর যাবত। কিন্তু কাজ হচ্ছে না। এতে মানুষের চলাচলে চরম দুর্ভোগ দেখা দিয়েছে।
স্থানীয় বাসিন্দার জানান, শুধু আখালিয়া এলাকায়ই নয়- ৮নং ওয়ার্ডের বিভিন্ন এলাকার রাস্তাগুলোর একই অবস্থা। সামান্য বৃষ্টিতেই এসব রাস্তায় তৈরি হয় ছোটখাটো গর্ত। বর্ষার পানি আর গাড়ির চাকার ঘর্ষণে এসব গর্ত সৃষ্টি হচ্ছে বলে জানান স্থানীয়রা। সড়কগুলো দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা।
স্থানীয় কয়েকজন বাসিন্দা জানান, সিলেট সিটি কর্পোরেশন ও সড়ক জনপথ বিভাগের রশি টানাটানিতে অনেক রাস্তার উন্নয়ন ও সংস্কার হচ্ছে না। তাদের দ্বন্দ্বে দুর্ভোগ পোহাতে হয় জনসাধারণকে।
রাস্তা সংস্কারের বিষয়ে সিসিকের ৮নং ওয়ার্ডের কাউন্সিল মো. ইলিয়াছুর রহমান বলেন, ৮নং ওয়ার্ডে বিভিন্ন রাস্তার সংস্কার কাজ ইতোমধ্যে শুরু হয়ে গেছে। এ লক্ষ্যে মালামালও ফেলে রাখা হয়েছে। কিন্তু অতি বৃষ্টি আর করোনা পরিস্থিতির কারণে কাজ শেষ করতে একটু দেরি হচ্ছে। বৃষ্টি কমে গেলেই পুরোদমে কাজ শুরু হবে। (খবর সংবাদদাতার)