আইনজীবীর জামিন না দেয়ায় মহানগর দায়রা জজ আদালত বর্জনের ঘোষণা আইনজীবী সমিতির

3

স্টাফ রিপোর্টার :
সিলেট মহানগর দায়রা জজ আদালত বর্জনের ঘোষণা দিয়েছে সিলেট জেলা আইনজীবী সমিতি। এক আইনজীবীর জামিন আবেদন গ্রহণ না করায় বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে আইনজীবী সমিতির সভা শেষে তাৎক্ষণিক এমন ঘোষণা দেন নেতৃবৃন্দ।
সমিতির সিদ্ধান্ত অনুযায়ী- আগামী রবিবার থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সিলেট মহানগর দায়রা জজ আদালত বর্জন করা হবে।
জেলা আইনজীবী সমিতির সভাপতি এটিএম ফয়েজ জানান, বৃহস্পতিবার সকালে সিলেট মহানগর দায়রা জজ আব্দুর রহিমের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন বিশেষ ক্ষমতা আইনের মামলার আসামি আইনজীবী সালেহ আহমদ। তার মামলার ধার্য তারিখ ছিলো আগামী নভেম্বর মাসে। বৃহস্পতিবার তিনি আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালত নির্ধারিত তারিখে আসতে বলেন।
এ সময় সালেহ আহমদের পক্ষে আইনজীবী সমিতির নেতৃবৃন্দসহ সিনিয়র আইনজীবীরাও আদালতকে জামিন শুনানির অনুরোধ জানান। এতে আদালত রাজি না হওয়ায় আইজীবীদের মধ্যে ক্ষোভ দেখা দেয় এবং তারা তাৎক্ষণিক সভা ডাকেন। এ সভা থেকে সিলেট মহানগর দায়রা জজ আদালত বর্জনের সিদ্ধান্ত নেন তারা।
এটিএম ফয়েজ আরও বলেন, আমরা তাৎক্ষণিক সভা করে আগামী রবিবার পর্যন্ত মহানগর দায়রা জজ আব্দুর রহিমের আদালত বর্জনের সিদ্ধান্ত নিয়েছি। আগামী সোমবার সমিতির আরেকটি সভা রয়েছে, সে সভায় পরবর্তী পদক্ষেপের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।
এডভোকেট মাসুদুর রহমান খান মুন্নার সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন সাবেক সভাপতি এডভোকেট মোহাম্মদ লালা, এডভোকেট সমিউল আলম, আব্দুল গফুর, সারোয়ার আহমদ চৌধুরী আবদাল ও এডভোকেট মাহফুজুর রহমানসহ শতাধিক আইনজীবী।