বিশ^ ফিজিও থেরাপী দিবস পালিত ॥ কোভিট-১৯ আক্রান্তদের সক্ষমতা নিয়ে আসাতে ফিজিও থেরাপী উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে

15
বিশ্ব ফিজিও থেরাপী দিবস উপলক্ষে কোভিড-১৯ পরবর্তী ফিজিও থেরাপী ও পুনর্বাসন এই প্রতিবাদ্য নিয়ে জালালাবাদ রোটারী প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্র ও হাসপাতালের উদ্যোগে নগরীতে র‌্যালী বের করে।

সারা দেশের ন্যায় সিলেটে বিশ^ ফিজিও থেরাপী দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকালে কোভিট-১৯ পরবর্তী ফিজিও থেরাপী ও পুর্নবাসন এই প্রতিপাদ্য নিয়ে জালালাবাদ রোটারী প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্র ও হাসপাতালের উদ্যোগে নগরীতে একটি র‌্যালী বের করা হয়। হাসপাতাল চত্বর থেকে র‌্যালীটি বের হয়ে নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে হাসপাতাল চত্বরে গিয়ে শেষ হয়। জালালাবাদ রোটারী প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্র ও হাসপাতালের চেয়ারম্যান পিপি রোটারিয়ান মোস্তফা কামাল এর সভাপতিত্বে আয়োজিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন আই পিডিজি রোটারিয়ান কর্ণেল আতাউর রহমাান পীর, জালালাবাদ রোটারী ক্লাবের সভাপতি রোটারিয়ান ডা. এম জাকারিয়া হোসেন, সাধারন সম্পাদক রোটারিয়ান জে এম এইচ,জে ফেরদৌস, জালালাবাদ রোটারী প্রতিবন্ধী হাসপাতাল এর সিনিয়র কনসালট্যান্ট ডা. আল মামুন উর রশীদ, সিনিয়র কনসালট্যান্ট ডা. সাইদুর রহমান সাইদ, ফিজিওথেরাপী টেকনোলজি সাইদুল ইসলাম, নান্ট ুদেবনাথ, এমদাদুল হক কাঞ্চনসহ হাসপাতালের বিভিন্ন স্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।বিশ^ ফিজিওথেরাপি দিবস উপলক্ষে জালালাবাদ রোটারী প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্র ও হাসপাতালের উদ্যোগে আজ ফ্রি থেরাপি দেওয়া হয়।
র‌্যালী পরবর্তী আলোচনা সভায় বক্তারা বলেন, কোভিট ১৯ কারনে মানুষের ফুঁসফুঁসে শরীরের মাংস পেশি বিভিন্ন দুর্বলতা দেখা দেয় তা অনেকদিন পর্যন্ত থাকে। তা থেকে পূর্বের অবস্থায় ফিরিয়ে সক্ষমতা নিয়ে আসার জন্য ফিজিও থেরাপী একটি উল্লেখযোগ্য ভূমিকা পালন করে। তাই আমাদের সকলকে সচেতন হতে হবে সাথে সাথে কোভিড আক্রান্তদের ফিজিও থেরাপি সম্পর্কে সচেতন করে তুলতে হবে। বিজ্ঞপ্তি