আইপিএলে ফিরতে হলে বোর্ডের সম্মতি প্রয়োজন রায়নার

8

স্পোর্টস ডেস্ক :
করোনা আবহেই শুরু হতে চলেছে আইপিএল ২০২০। রবিবার ঘোষিত হয়েছে সূচিও। প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই এবং রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স। কিন্তু এই ম্যাচে থাকবেন না চেন্নাই সুপার কিংসের দুই স্তম্ভ সুরেশ রায়না এবং হরভজন সিং। দু’জনেই ব্যক্তিগত কারণে আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন। তবে এবার জল্পনা ফের একবার দুবাইয়ে দলের সঙ্গে যোগ দিতে চান রায়না। হয়তো প্রথমদিকে না হলেও পরেরদিকে ফের তিনি আমিরশাহী উড়ে যেতে পারেন। তবে পুরোটাই নির্ভর করছে বোর্ডের সিদ্ধান্তের উপর। কারণ সেক্ষেত্রে রায়নার বিসিসিআইয়ের ছাড়পত্রের প্রয়োজন পড়বে। এমনটাই জানা গিয়েছে ভারতীয় এক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে।
বোর্ডের এক আধিকারিককে উদ্ধৃত করে বলা হয়েছে, বোর্ডকে সঠিক কারণ না জানিয়েই রায়না দেশে ফিরেছেন। তাই পুনরায় চেন্নাই দলের সঙ্গে যোগ দেওয়ার আগে বিসিসিআইকে আগে সঠিক কারণ জানাতে হবে। করোনার কারণে পরিবারের জন্য দেশে ফিরলে সেটা রায়নার ব্যক্তিগত ব্যাপার। অধিনায়ক ধোনির সঙ্গে কোনও ঝামেলা বা হোটেল রুম সংক্রান্ত কোনও ব্যাপার হলে সেটা সিএসকের অভ্যন্তরীণ বিষয়।
কিন্তু মানসিক অবসাদের কারণে যদি রায়না এরকম সিদ্ধান্ত নিয়ে থাকেন, সেক্ষেত্রে? এরকম ক্ষেত্রে আমরা সঠিক কারণ না জেনে কখনই অনুমতি দিতে পারি না। আর তাই রায়নাকে প্রথমে বিসিসিআইয়ের কাছ থেকেই ছাড়পত্র নিতে হবে। কেন তিনি দেশে ফিরেছিলেন? সেই বিষয়ে জবাব দিতে হবে।
এদিকে, রায়নার পর আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন হরভজন সিং। তিনিও কেবল ব্যক্তিগত কারণের কথা বললেও, তার এক বন্ধুর দাবি, আসলে পরিবারের কথা চিন্তা করেই ভাজ্জির এই সিদ্ধান্ত। সংবাদসংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘চেন্নাই শিবিরে করোনার হানার জন্য ভয় পাননি হরভজন। কিন্তু বাড়িতে স্ত্রী এবং ছোট সন্তান রয়েছে। এক্ষেত্রে যে কারোর খেলার প্রতি মনসংযোগ নষ্ট হবে এবং সে খেলায় মন দিতে পারবেই না। তাতে পারিশ্রমিক ২ কোটি হোক বা ২০ কোটি, কিস্যু যায় আসে না।’