অবৈধভাবে গ্রীস যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় ছাতকের এক ব্যক্তির মৃত্যু

14

ছাতক থেকে সংবাদদাতা :
দালালদের খপ্পরে পড়ে অবশেষে লাশ হয়ে দেশে ফিরেছেন ছাতকের এক যুবক। মিজানুর রহমান (৩০) নামের হতভাগা ওই যুবক উপজেলার কালারুকা ইউনিয়নের মাধবপুর গ্রামের আসিদ আলীর ছেলে।
রবিবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় গ্রীস থেকে তার লাশ এসে দেশে পৌঁছেছে।
জানা যায়, গত (৫ আগষ্ট) ডিপ্লোমা ইঞ্জিনিয়ার মিজানুর রহমান উন্নত জীবনযাপনের লক্ষ্যে আরব আমিরাত থেকে তুরস্ক হয়ে অবৈধভাবে গ্রীস যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারান। পরবর্তীতে ১৬ আগষ্ট সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মিজানের এক বন্ধুর স্ট্যাটাসের মাধ্যমে তার মৃত্যুর খবর পান পরিবারের সদস্যরা।
প্রায় তিন বছর আগে সংযুক্ত আরব আমিরাতে পাড়ি জমান মিজানুর রহমান। সেখান থেকে রুহুল আমিন নামের এক দালালের প্ররোচণায় ইউরোপের স্বপ্নে বিভোর হয়ে যাত্রা শুরু করেন গ্রীসের উদ্দেশ্যে। লক্ষ্যে পৌঁছানোর আগেই স্বপ্ন ভঙ্গ হয় তার। সড়ক দুর্ঘটনার কবলে পড়ে উত্তর গ্রীসের আলেসান্দ্রোপলিতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।
মারা যাওয়ার প্রায় এক মাস পর স্থানীয় প্রবাসী কমিউনিটি ও বাংলাদেশ দূতাবাসের সহযোগিতায় রবিবার দেশে ফিরেছে তার লাশ। কফিনে বন্দী মিজানকে দেখে পুরো এলাকায় চলছে শোকের মাতম। শোকে কাতর হয়ে বারবার মূর্ছা যাচ্ছেন নিহত মিজানের মা। ৫ আগষ্ট মারা গেলেও আজকেই তিনি শুনছেন তার ছেলে আর জীবিত নেই।
রবিবার (৬ সেপ্টম্বর) রাত সাড়ে আটটায় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে মিজানুর রহমানকে দাফন করা হয়েছে বলে জানা গেছে।