বড়লেখায় ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে সড়ক-কালভার্ট ভেঙ্গে জনদুর্ভোগ

4

বড়লেখা থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে বড়লেখা সদর ইউনিয়নের একটি সড়ক ভেঙে গেছে। এছাড়া একই এলাকার একটি কালভার্টও ঢলে ভেসে গেছে। ঢলে সড়ক ও কালভার্ট ভেঙে যাওয়ায় গ্রামের বাসিন্দাদের যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এলাকাবাসী সড়ক ও কালভার্ট সংস্কারের দাবিতে গত বুধবার (২ সেপ্টেম্বর) বড়লেখা উপজেলা প্রকৌশলীর কাছে স্মারকলিপি দিয়েছেন।
স্মারকলিপিতে বলা হয়েছে, তাঁরা বড়লেখা সদর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের স্থায়ী বাসিন্দা। গত ২৯ ও ৩০ আগষ্ট ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে নিকড়ি ছড়ার পানিতে এলাকা প্লাবিত হয়ে পড়ে। এ সময় পাহাড়ি ঢলে এলাকার হিনাইনগর বালিছড়া জামে মসজিদের কাছে ৪০ ফুট সড়ক এবং মুছেগুল গ্রামের নজরুল ইসলাম মানিকের বাড়ির পশ্চিম পাশে রাস্তায় ভাঙনসহ (মুছেগুল-পানিধার) একটি কালভার্ট ভেসে গেছে। এতে এই সড়ক ও কালভার্ট দিয়ে চলাচলকারী গ্রামবাসী প্রায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছেন। এই রাস্তা দিয়ে স্কুল-কলেজ ও মাদ্রাসার ছাত্রছাত্রী এবং গ্রামের জনসাধারণ উপজেলা সদরে যাতায়াত করেন। এলাকাবাসীর চলাচলের আর কোনো বিকল্প রাস্তা নেই। স্মারকলিপিতে রাস্তা ও কালভার্ট দ্রুত সংস্কারের দাবি জানানো হয়েছে।
বড়লেখা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও এলাকার বাসিন্দা জুনেদ আহমদ বৃহস্পতিবার বলেন, ‘এই রাস্তা দিয়ে হিনাইনগর ও মুছেগুল এলাকার মানুষ আসা যাওয়া করেন। দুটি স্থানে রাস্তা ও কালভার্ট ভেঙে যাওয়ায় এলাকাবাসীর চলাচল করা কঠিন হয়ে পড়েছে।’
বড়লেখা উপজেলা প্রকৌশলী মো. শামসুল হক ভূঁইয়া বলেন, তিনি একটা কাজ দেখতে সাইটে গেছেন। স্মারকলিপি দেওয়ার কথা জেনেছেন। অফিসে ফিরে দরখাস্ত দেখার পর সরেজমিন দেখে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে দ্রুত ব্যবস্থা গ্রহণের চেষ্টা করবেন।