ফেব্রুয়ারিতে টাইগারদের নিউজিল্যান্ড সফর

14

স্পোর্টস ডেস্ক :
করোনা মহামারীর কারণে গত মার্চ মাসের মাঝামাঝি সময় বাংলাদেশে সব ধরনের ক্রিকেট বন্ধ। এর মধ্যে টাইগারদের বেশ কয়েকটি দ্বিপাক্ষিক সিরিজ স্থগিত হয়েছে। এর মধ্যে রয়েছে নিউজিল্যান্ডের বিপক্ষে দুইটি সিরিজ।
স্থগিত হওয়া এই দুইটি সিরিজের একটি আগামী ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত হবে। এই সিরিজে অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আর আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুইটি টেস্ট ম্যাচ খেলতে ২০২১ সালের মাঝমাঝি সময়ে বাংলাদেশ সফরে আসবে কিউইরা। মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।
আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু তা স্থগিত হয়ে গিয়েছে। বিশ্বকাপের আগে সেপ্টেম্বর অক্টোবরে নিউজিল্যান্ড সফরে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশের। সেই সিরিজটিই হবে ফেব্রুয়ারিতে।
নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছেন, ‘নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড যে চারটা সিরিজের কথা বলেছে তার মধ্যে আমাদের একটা ট্যুর রয়েছে। এটা সামনের বছর ফেব্রুয়ারির দিকে হবে, সেভাবেই পরিকল্পনা রয়েছে।’
অন্যদিকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে আগস্ট-সেপ্টেম্বরে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে চলতি বছর বাংলাদেশ সফরে আসার কথা ছিল নিউজল্যান্ডের।
এই সিরিজ নিয়ে বিসিবি সিইও বলেন, ‘নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সাথেও আমাদের একোতা বোঝাপড়া হয়েছে। আগামী বছর মাঝামাঝি সময়ে আমরা সিরিজটি নিশ্চিত করব।’