বৃক্ষ থেকে প্রাপ্ত অক্সিজেন মানবজীবনে গুরুত্বপূর্ণ অবদান রাখে –অধ্যাপক জাকির হোসেন

11

সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন বলেছেন বৃক্ষ আমাদের পরম বন্ধু। বৃক্ষ থেকে প্রাপ্ত অক্সিজেন মানজীবনে গুরুত্বপূর্ণ অবদান রাখে। সবুজ সুন্দর নির্মল পরিবেশ বজায় রাখতে হলে বেশী করে গাছ লাগাতে হবে। তিনি প্রাকৃতিক ভারসাম্য রক্ষাসহ সবুজ সুন্দর নির্মল পরিবেশ রক্ষায় সবাইকে বৃক্ষরোপণে এগিয়ে আসার আহবান জানান। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে ’মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচী পালন করা হচ্ছে।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২০ পালন উপলক্ষে জনতা ব্যাংক লিমিটেড বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে সোমবার দি এইডেড হাই স্কুল বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধনকালে তিনি একথা বলেন।
সিলেট জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ও বিভাগীয় কার্যালয়ের কর্মকতা শামীম রশিদ চেীধুরীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির হিসেবে বক্তব্য রাখেন জনতা ব্যাংক লি: বিভাগীয় কার্যালয়ের উপ মহাব্যবস্থাপক সনদীপ কুমার রায়, দি এইডেড হাই স্কুল এর প্রধান শিক্ষক মো শমসের আলী, জনতা ব্যাংকের জিন্দারবাজার শাখা ব্যবস্থাপক রোটারিয়ান মো. নজরুল ইসলাম। এ সময় জনতা ব্যাংকের সি বি এ সিলেট এরিয়ার সাধারণ সম্পাদক মীর ইয়াকুত আলী দুলাল সহ জনতা ব্যাংকের কর্মকতা কর্মচারী ও দি এইডেড হাই স্কুলের সাবেক ও বর্তমান শিক্ষক ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
এ কর্মসূচির আলোকে স্কুল প্রাঙ্গণে ৮০ টি ফলদ, বনজ ঔষধি গাছ লাগানো হয়। বিজ্ঞপ্তি