ওসমানী ও শাবির ল্যাবে আরো ১১৯ জনের করোনা শনাক্ত, সিলেটে এ পর্যন্ত মোট শনাক্ত ১০ হাজার ৮১৪ জন

8

স্টাফ রিপোর্টার :
করোনা ভাইরাসে সিলেটে বিভাগে ওসমানী ও শাবির দু’ল্যাবে একদিনে আরও ১১৯ জন শনাক্ত হয়েছে। গত রবিবার ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩৯ জনের এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে আরও ৮০ জনের করোনা শনাক্ত হয়। নতুন হিসাব অনুযায়ী সিলেট বিভাগে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১০ হাজার ৮১৪ জনে।
রবিবার ওসমানীর ল্যাবে শনাক্ত হওয়া ৩৯ জনের মধ্যে ৩৮ জনই সিলেট জেলার বাসিন্দা। বাকি একজন সুনামগঞ্জের বাসিন্দা। অন্যদিকে শাবিপ্রবির ল্যাবে শনাক্ত হওয়া ৮০ জনের মধ্যে সিলেট জেলায় ২৭ জন, সুনামগঞ্জ জেলায় ২১ জন, মৌলভীবাজার জেলায় ৩২ জন রয়েছেন বলে নিশ্চিত করেছেন প্রতিষ্ঠান দুটির সংশ্লিষ্টরা।
ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় ওসমানীর তথ্য নিশ্চিত করে জানান, রবিবার এই ল্যাবে ১৪০ টি নমুনা গ্রহণ করা হয়। তবে এদিন ১৮৮ টি নমুনা পরীক্ষায় এই ৩৯ জনের করোনা শনাক্ত হয়। সিলেট জেলায় শনাক্তদের মধ্যে ৪ জন চিকিৎসকও রয়েছেন বলে জানিয়েছেন এ চিকিৎসক। এদিকে ওসমানীর ল্যাবে ১৬৯টি নমুনা পরীক্ষার অপেক্ষায় রয়েছে।
এদিকে রবিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় আরও ৮০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। এদিন শাবির ল্যাবে সুনামগঞ্জের ১০৩টি, সিলেটের ৯১টি, হবিগঞ্জের ৬৮টি ও মৌলভীবাজারের ৯২টি নমুনাসহ মোট ৩৫৪টি নমুনা গ্রহণ করে ল্যাব কর্তৃপক্ষ। তবে এদিন মোট ২৮২টি নমুনা পরীক্ষায় এই ৮০ জনের করোনা শনাক্ত হয়। শনাক্ত হওয়া ৮০ জনের মধ্যে সিলেট জেলায় ২৭ জন, সুনামগঞ্জ জেলায় ২১ জন ও মৌলভীবাজার জেলায় ৩২ জন রয়েছেন। এদিন এই ল্যাবে হবিগঞ্জ জেলার কোনো রোগী শনাক্ত হয়নি।
শাহজালাল বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক এর সত্যতা নিশ্চিত করে জানান, শাবির ল্যাবে গতকাল মোট ২৮২টি নমুনা পরীক্ষা করা হলে এই ৮০ জনের করোনা পজিটিভ পাওয়া যায়।