মেয়াদোত্তীর্ণ ও অতিরিক্ত দামে পণ্য বিক্রি করায় ॥ ফিজাসহ দু’টি প্রতিষ্ঠানকে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা

8

স্টাফ রিপোর্টার :
মেয়াদোত্তীর্ণ ও অতিরিক্ত দামে পণ্য বিক্রির দায়ে নগরীর মেজরটিলাস্থ ফিজা এন্ড কোং এর আউটলেটকে (শাখা) ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট কার্যালয়ের অভিযানে এই জরিমানা করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট কার্যালয়ের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ। তার নেতৃত্বেই হয় অভিযান।
তিনি জানান, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়, অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রয়, পণ্যের গায়ে মূল্য লেখা না থাকা, পণ্যের উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ লেখা না থাকায় ফিজাকে এ জরিমানা করা হয়েছে।
এদিকে, গতকাল বৃহস্পতিবার অভিযানে মেজরটিলার শাহজালাল ফার্মেসিকে অবৈধ ওষুধ বিক্রির দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে সার্বিক সহায়তায় ছিলেন র‌্যাব-৯ এর এএসপি কামরুজ্জামানের নেতৃত্বে একটি টিম। আমিরুল ইসলাম মাসুদ জানিয়েছেন, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যহত থাকবে।
র‌্যাব জানায়, গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সিপিসি-১ কোম্পানী (সিলেট ক্যাম্প) এর একটি আভিযানিক দল অপারেশন অফিসার এএসপি এ,কে,এম কামরুজ্জামান নেতৃত্বে , মো. আমিরুর ইসলাম (সহকারী পরিচালক, ভোক্তা সং. অধি. সিলেট) সহ শাহপরান থানা এলাকার মেজরটিলায় ফিজা এ্যান্ড কো. কোম্পানীকে মেয়াদোর্ত্তী ভোগ্যপণ্য অতিরিক্ত মূল্যে রাখার অপরাধে ১ লক্ষ টাকা ও ইসলামপুরের শাহাজালাল মেডিক্যাল হলকে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার অপরাধে ১০ হাজার টাকাসহ দুইটি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মোট ১ লক্ষ ১০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানাকৃত টাকা সরকারি কোষাগারে প্রেরণ করা হয়েছে।