জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

15
মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম জেলা কর্তৃক শান্তিপূর্ণ মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা ও তাঁদের সন্তান সহ গণমাধ্যম কর্মীদের উপর হামলার প্রতিবাদে এবং আসামিদের দ্রুত গ্রেফতার করে বিচারের দাবিতে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সিলেট মহানগর শাখার মানববন্ধনে বক্তব্য রাখেন সিলেট মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ভবতোষ রায় বর্মন।

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম জেলা কর্তৃক শান্তিপূর্ণ মানববন্ধনে বাঁশখালী এম.পি মোস্তাফিজুর রহমানের নির্দেশে তার সন্ত্রাসী বাহিনী কর্তৃক জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা ও তাঁদের সন্তান সহ গণমাধ্যম কর্মীদের উপর ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে এবং আসামিদের দ্রুত গ্রেফতার করে বিচারের দাবিতে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সিলেট মহানগর শাখার উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
২৭ আগষ্ট বৃহস্পতিবার সকাল ১১টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে হামলার নিন্দা জানিয়ে বক্তারা বলেন, ১৯৭১ সালে দেশের জন্য যারা যুদ্ধ করেছেন, এই সূর্য সন্তানদের উপর হামলায় জাতি আজ ব্যথিত। আমরা এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং কথিত এমপি মোস্তাফিজুর রহমানের সংসদ সদস্য পদ বাতিলের দাবি জানাই।
বক্তারা বলেন, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও মুক্তিযোদ্ধা সন্তানদের উপর হামলাকারীর গড ফাদার এমপি মোস্তাফিজুরের বিচার করতে হবে। তার লেলিয়ে দেওয়া সন্ত্রাসী বাহিনীকে আইনের আওতায় নিয়ে আসতে হবে। বক্তারা অবিলম্বে হামলার মদদদাতা এমপি মোস্তাফিজুরের গ্রেফতারের দাবি জানান। অন্যথায় আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো আমরা। প্রয়োজনে দেশের সূর্য সন্তানদের জন্য আবারো রক্ত দিতে প্রস্তুত রয়েছি।
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সিলেট মহানগর শাখার আহ্বায়ক আমিনুর রহমান পাপ্পুর সভাপতিত্বে ও সদস্য সচিব সাইদুর রহমান এপলুর পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, সিলেট মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ভবতোষ রায় বর্মন, সাবেক সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট রফিকুল হক, সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, বীর মুক্তিযোদ্ধা সুয়েব আহমদ, বীর মুক্তিযোদ্ধা রোকেয়া বেগম, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান, বীর মুক্তিযোদ্ধা সাজ্জাদুর রহমান আলতা, বীর মুক্তিযোদ্ধা শাহাব উদ্দিন আহমদ, বীর মুক্তিযোদ্ধা সুধীর রঞ্জন সূত্রধর, বীর মুক্তিযোদ্ধা সঞ্জয় সূত্রধর, বীর মুক্তিযোদ্ধা মুধাময় সূত্রধর, বীর মুক্তিযোদ্ধা অমলেন্দু ঘোষ, বীর মুক্তিযোদ্ধা কিরন মোহন দাস, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী নুর, বীর মুক্তিযোদ্ধা বিমল চন্দ্র দে, বীর মুক্তিযোদ্ধা রজনী কান্ত দাস, বীর মুক্তিযোদ্ধা আলীম উল্লাহ, বীর মুক্তিযোদ্ধা মো. ফরুখ মিয়া, বীর মুক্তিযোদ্ধা আব্দুল শহীদ খান, বীর মুক্তিযোদ্ধা হিফজুর রহমান, গুলজার খান, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, বীর মুক্তিযোদ্ধা আলীম উল্লাহ, বীর মুক্তিযোদ্ধা মন্টু দাস, বীর মুক্তিযোদ্ধা নাজমুল হোসেন, বীর মুক্তিযোদ্ধা সুখময় সূত্রধর, বীর মুক্তিযোদ্ধা সুধীর সূত্রধর, বীর মুক্তিযোদ্ধা টেনাই উল্লোহ আব্দুর রহিম, বীর মুক্তিযোদ্ধা বীর মুক্তিযোদ্ধা অহীন্দ্র চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা এ. কে. আজাদ খান, বীর মুক্তিযোদ্ধা সঞ্জম মোহন দাস, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা সিরাজ চুনু, বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান, বীর মুক্তিযোদ্ধা নায়েক আব্দুল হান্নান, বীর মুক্তিযোদ্ধা আকতার আলী, বীর মুক্তিযোদ্ধা খলিল উদ্দিন।
মানববন্ধনে স্বাগত বক্তব্য রাখেন, সাইদুর রহমান, শামসুল হক, আব্দুস সালাম ফারুক, বদরুল হক ও মেহেদী হাসান আলমগীর। সন্তান কমান্ডের পক্ষ থেকে বক্তব্য রাখেন, শ্যামল দেবনাথ, আব্দুল কাইয়ুম, সাইফুল ইসলাম, জামাল, অধির সিংহ বর্ম, অনিরুদ্ধ বর্ম, শহিদ মিয়া, বিজন দাস, শাহিনা বেগম, রেহেনা বেগম, আব্দুল হান্নান প্রমুখ। বিজ্ঞপ্তি