শাহজালাল সেতুতে প্রভাষক ছিনতাইর ঘটনা ॥ নগরীর পৃথক স্থান থেকে ৩ ছিনতাইকারী গ্রেফতার, ল্যাপটপ ও মোবাইল উদ্ধার

23
উদ্ধারকৃত ল্যাপটপ ও মোবাইল।

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা অংশে শাহজালাল সেতুর উপর লিডিং ইউনিভার্সিটির প্রভাষক ফরহাদ হোসেনের ছিনতাইকৃত ল্যাপটপ ও ১টি মোবাইল ফোন উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় পুলিশ ৩ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে। গতকাল বুধবার গ্রেফতারকৃতদের ছিনতাই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে পুলিশ। এর আগে মঙ্গলবার রাতে পুলিশের একটি দল এ অভিযান পরিচালনা করে।
গ্রেফতারকৃতরা হচ্ছে, মোগলাবাজার থানার সিলাম মাঝপাড়া এলাকার হোসেন মিয়ার পুত্র শুভ আহমদ আরিয়ান (২৩), সুনামগঞ্জ জেলার সদর থানার নতুনপাড়া এলাকার রাজেন্দ্র দাসের পুত্র জনি দাস (২০) ও সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর থানার চেচনী এলাকার আলিফ মিয়ার পুত্র রাজু মিয়া (২৫)।
জানা যায়, ঢাকা থেকে গত মঙ্গলবার ভোরে সিলেট আসেন প্রভাষক ফরহাদ হোসেন। এ সময় তিনি রিক্সা যোগে বাসায় ফিরছিলেন। তাকে বহনকারী রিক্সা শাহজালাল সেতুর উপর আসামাত্রই ছিনতাইকারীরা তার রিকশার গতিরোধ করে তাকে ছুরিকাঘাত করে সাথে থাকা ১টি ল্যাপটপ, ৩টি মোবাইল সেট ও নগদ ৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়। ছিনতাইয়ের ঘটনায় প্রভাষক ফরহাদ হোসেন দক্ষিণ সুরমা থানায় মামলা নং-২০ (২৫ আগষ্ট) দায়ের করেন। তিনি ঢাকার কদমতলী থানার ১৫৩৯ দক্ষিণ দনিয়া এলাকার তোফাজ্জল হোসেনের পুত্র। চাকরির সুবাধে তিনি নগরীর চৌকিদেখি এলাকার রংধনু ৮৮/২ নং বাসায় বসবাস করে আসছেন।
পুলিশ জানায়, গোপন তথ্যের ভিত্তিতে গ্রেফতারকৃত শুভকে বাবনা পয়েন্ট থেকে গ্রেফতার করে। এসময় তার কাছ থেকে ছিনতাইকৃত নকিয়া মোবাইল উদ্ধার করে। এরপর তার দেয়া তথ্যের ভিত্তিতে কোতোয়ালি থানার কানিশাইল এলাকার ময়না মিয়ার কলোনী থেকে তার সহযোগী জনি দাসকে গ্রেফতার করে। এসময় জনির কাছ থেকে প্রভাষকের এইচপি ল্যাপটপ উদ্ধার করে পুলিশ। এরপর দক্ষিণ সুরমার কদমতলীর সাদ্দাম হোসেনের কলোনী থেকে পুলিশ রাজু মিয়াকে গ্রেফতার করতে সক্ষম হয়।
বিষয়টি নিশ্চিত করে দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন জানান, গ্রেফতারকৃত আসামী শুভ আহমদ আরিয়ান, জনি দাস, রাজু মিয়াকে গতকাল বুধবার সিলেট মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট (২য় আদালত) আদালতের বিচার সাইফুর রহমানের আদালতে হাজির করা হলে তারা স্বেচ্ছায় ঘটনার দায় স্বীকার করে এবং ১৬৪ ধারায় জবানবন্দী প্রদান করে। তিনি জানান, জবানবন্দি লিপিবদ্ধ শেষে আসামীদেরকে জেল-হাজতে প্রেরণ করা হয়েছে।