ধোপাদীঘিরপারে চাকু দেখিয়ে ছিনতাই’র চেষ্টাকালে ২ জন আটক

12
ধোপাদীঘিরপারে ছিনতাইকালে দেশীয় অস্ত্র ও ব্যবহৃত সিএনজি অটোরিক্সা সহ দু’ছিনতাইকারী আটক।

স্টাফ রিপোর্টার :
নগরীর ধোপাদীঘিরপার এলাকা থেকে ছিনতাইয়ের চেষ্টাকালে স্থানীয় লোকজনে সহায়তায় ২ ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ। তাদের কাছ থেকে এ সময় একটি ধারালো ছোরা ও একটি সিএনজি অটোরিকশা জব্দ করা হয়েছে। গত সোমবার দিবাগত রাত দেড়টার দিকে ওই ২ জনকে আটক করা হয়।
আটককৃতরা হচ্ছে- কোতোয়ালী থানার তোপখানার মৃত আব্দুল গফ্ফার উরফে আব্দুল জব্বারের পুত্র আব্দুল করিম সাকিব উরফে সাকিবুল হাসান উরফে হীরা (৪২) এবং শাহপরান থানার সিরাজনগরের (বাহুবল) আব্দুল খালিকের পুত্র ইমান আলী উরফে মামুন মিয়া (৩০)। আব্দুল করিম বর্তমানে খাদিমপাড়া এলাকার বাসিন্দা। আটককৃতদের মধ্যে হীরার বিরুদ্ধে সুনামাগঞ্জ ও ছাতক থানায় ২টি ও এসএমপি এয়ারপোর্ট থানায় একটিসহ মোট ৩টি মামলা রয়েছে।
পুলিশ জানায়, গত সোমবার রাত দেড়টার দিকে ধোপাদীঘিরপার এলাকায় সুনামগঞ্জ জেলার ছাতক থানার ঝিগলী গ্রামের সায়েদ মিয়ার পুত্র বর্তমানে মেজরটিলা এলাকার বাসিন্দা মোঃ রুবেলকে (৩৫) ধারালো ছোরার ভয় দেখিয়ে নগদ টাকা ও মোবাইল ফোন কেড়ে নেওয়ার চেষ্টা করেন ছিনতাইকারী আব্দুল করিম ও ইমান আলী। তারা সিএনজি অটোরিক্সাযোগে ছিনতাই করতে বের হয়েছিলো। ওই সময় স্থানীয় লোকজনের সহায়তায় ধাওয়া দিয়ে তাদেরকে আটক করেন বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভূঁইয়াসহ কয়েকজন পুলিশ সদস্য।
মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) জ্যোতির্ময় সরকার জানান, মো. রুবেল বাদী হয়ে গতকাল মঙ্গলবার আটককৃতদের বিরুদ্ধে মামলা করেছেন। মামলায় তাদেরকে গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে। তিনি জানান, আব্দুল করিমের বিরুদ্ধে মহানগরীর এয়ারপোর্ট থানায় একটি, সুনামগঞ্জের সদর থানায় একটি ও ছাতক থানায় আরেকটি মামলা রয়েছে।