মুক্তিযোদ্ধা পুরঞ্জয় চক্রবর্তী বাবলার পরলোকগমন

5

খেলাঘর কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম মেম্বার, মুক্তিযোদ্ধা পুরঞ্জয় চক্রবর্তী বাবলা (৬৭) মারা গেছেন।
সোমবার (২৪ আগষ্ট) ভোরে সিলেট নগরের একটি বেসরকারি হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। তিনি দীর্ঘদিন ক্যানসারের সাথে লড়াই করছিলেন।
সিলেট নগরীর মিরাবাজার আগপাড়া এলাকার বাসিন্দা পুনঞ্জয় চক্রবর্তী মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
আজ সকাল ১১টায় সিলেট শহীদ মিনারে তাকে শেষ শ্রদ্ধা জানানো হয়। সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে তার মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হয়।
এ সময় সিলেট জেলা প্রশাসন, সোনালী ব্যাংক, বাংলাদেশ যুব ইউনিয়ন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, সোপান সিলেটসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে তার শ্রদ্ধা নিবেদন করা হয়।
বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা নিবেদন শেষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ.এইচ এম মাহফুজুর রহমানের নেতৃত্বে তার প্রতি রাষ্ট্রীয় সম্মান জানানো হয়। এ সময় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় এক শোকাবহ শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়।
শ্রদ্ধা নিবেদন শেষে বেলা সাড়ে বারোটায় চালিবন্দর মহাশ্মশানে এই বীর মুক্তিযোদ্ধার শেষকৃত্য সম্পন্ন হয়।
মুক্তিযোদ্ধা পুরঞ্জয় চক্রবর্তী বাবলা ছিলেন আজীবন মানবতাবাদী একজন বীর সৈনিক। সিলেটের বিভিন্ন প্রগতিশীল আন্দোলন সংগ্রামে তিনি ছিলেন একজন সম্মুখযোদ্ধা। তিনি সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার বাস্তবায়ন কমিটি, খেলাঘর সিলেট জেলা কমিটিসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।