রাজনগরে ভ্রাম্যমান আদালতের জরিমানা

7

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের রাজনগরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা আদায় করা হয়েছে। অস্বাস্থ্যকর পরিবেশ ও রং মিশ্রিত করে বেকারি পণ্য তৈরির দায়ে পাঁচ হাজার টাকা ও মূল্য তালিকা বিহীন কৃষি পণ্য বিক্রয়ের দায়ে কৃষি বিপণন আইন ২০১৮ অনুযায়ী ৫ হাজার টাকা অর্থদন্ড আদায় করা হয়।
রাজনগর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রিয়াঙ্কা পাল এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় তার সঙ্গে ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা শাহাদুল ইসলাম।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার মুন্সিবাজার ইউনিয়ন এর মুন্সিবাজারে একটি বেকারি প্রতিষ্ঠানে সোমবার বিকাল পাঁচটার সময় মোবাইল কোর্ট পরিচালনা করেন রাজনগর উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রিয়াঙ্কা পাল। এ প্রতিষ্ঠানে অস্বাস্থ্যকর পরিবেশ এবং রং ব্যবহার করে বেকারি পন্য উৎপাদন ও বিক্রয় করার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। একই বাজারের অপর একটি কৃষি পণ্য বিক্রয় প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। মূল্য তালিকা বিহীন কৃষি পন্য বিক্রয়ের দায়ে কৃষি বিপনন আইন ২০১৮ অনুযায়ী ৫ হাজার টাকা অর্থদন্ড আদায় করা হয়।