খাদ্যে নিষিদ্ধ রাসায়নিক দ্রব্য মিশ্রণ সহ নানা অভিযোগে ॥ জিন্দাবাজারে কাজী অ্যাসপ্যারাগাসকে ৪৩ হাজার টাকা জরিমানা

16

স্টাফ রিপোর্টার :
নগরীর জিন্দাবাজারস্থ কাজী অ্যাসপ্যারাগাস ফুড আইল্যান্ড’র ৫টি প্রতিষ্ঠানকে ৪৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল রবিবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে এ জরিমানা করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমিরুল ইসলাম মাসুদ জানান, এএসপি আফসানের নেতৃত্বের র‌্যাব-৯ এর একটি টিমের সহযোগিতায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে কাজী অ্যাসপ্যারাগাসের ৫টি প্রতিষ্ঠানকে ৪৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অস্বাস্থ্যকর প্রক্রিয়ায় খাদ্য দ্রব্য সংরক্ষণ, খাদ্য দ্রব্যে নিষিদ্ধ রাসায়নিকের মিশ্রণ এবং অতিরিক্ত মূল্যে খাদ্যদ্রব্য বিক্রির দায়ে এই জরিমানা করা হয়।
তিনি জানান, এক ব্যক্তির অভিযোগের প্রেক্ষিতে কাজী অ্যাসপ্যারাগারে ফুডস ফর ফ্রেন্ড নামক প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার ২৫ শতাংশ হিসেবে ২ হাজার টাকা পুরস্কার প্রদান করা হয় অভিযোগকারী ব্যক্তিকে। অভিযানে ‘সল্ট বে’-কে ১০ হাজার টাকা, ‘মি. ব্লেন্ডার’কে ৫ হাজার টাকা, ‘ফ্লেইম অব’কে ১০ হাজার টাকা এবং ‘দিল্লি দরবার’কে ১০ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আমিরুল ইসলাম মাসুদ জানান, জনস্বার্থে অভিযান চলবে।