নবীগঞ্জে ডাকাতিকালে জনতার হাতে ১ ডাকাত আটক, গণপিটুনি দিয়ে পুুলিশে সোপর্দ

14

নবীগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় গত শুক্রবার গভীর রাতে ডাকাতি করার সময় জনতার হাতে এক ডাকাতকে আটক করা হয়েছে। গণপিটুনি দিয়ে তাকে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা।
তার নাম আরিফ উল্ল্যা (৫০)। সে সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার এলেঙ্গা গ্রামের আজিজ উল্ল্যার ছেলে।
স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার রাত ৩টার দিকে ৪/৫ জনের একদল অস্ত্রধারী ডাকাত উপজেলার আউশকান্দি ইউনিয়নের মিঠাপুর গ্রামের আউশকান্দি-হবিগঞ্জ বাস মালিক সমিতির সাবেক সভাপতি তজমুল মিয়ার বাড়িতে গ্রীল কেটে ঘরে ঢুকার সময় বাড়ির লোকজন টের পান। এ সময় তাদের ধাওয়া দিলে আরিফ উল্ল্যাকে স্থানীয় জনতা আটক করেন।
তাকে আটকের পরে তার ব্যবহৃত মোবাইলে ফোনে কল করে তার সঙ্গীয়রা বলে, আমরা বিশ্বরোড আছি তুই তাড়াতাড়ি চলে আয়। একথা শুনে গ্রামবাসীসহ আশপাশের লোকজন বিশ্বরোডে অবস্থান করলে একটি ট্রাক যোগে নবীগঞ্জের দিকে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। সবাই ডাকাত ডাকাত বলে চিৎকার দিয়ে ট্রাকটির পিছু নেন। এ খবর পেয়ে জনতা ও পুলিশ রাস্তা ব্যারিকেড দিলে ডাকাতদল তাদের ব্যবহৃত ট্রাকটি রেখে পালিয়ে যায়।
এসময় ডাকাতিকালে ব্যবহৃত একটি তালা ও গ্রীল কাটারসহ ১টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
এদিকে গণপিটুনিতে আহত আরিফ উল্ল্যাকে মুমূর্ষু অবস্থায় নবীগঞ্জ থানা পুলিশ রাতেই নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে আশংকাজনক অবস্থায় তাকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে প্রেরন করা হয়।
নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান জানান, এই ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এছাড়া আরিফ উল্ল্যা ডাকাত নয় সে গরু চোর চক্রের সদস্য ও তার বিরুদ্ধে ৮-৯ টি মামলা আছে বলে জানান তিনি।
উল্লেখ্য, কিছু দিন পূর্বে একই বাড়ি থেকেই ৩টি গরু চুরি করে নিয়ে যায় চোর চক্র।