চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ড্র ১ অক্টোবর

10

স্পোর্টস ডেস্ক :
ইন্টার মিলানকে ইউরোপা লিগের ফাইনালে ৩-২ গোলে পরাজিত করে শিরোপা জিতেছে সেভিয়া। আর এর মাধ্যমে ২০২০-২০২১ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের গ্রণপ পর্বের বাছাই দলগুলোর তালিকাও চূড়ান্ত হয়েছে।
ইউরোপিয়ান শিরোপা জয়ী সেভিয়া ছয়টি লিগের চ্যাম্পিয়ন দলের সাথে পট ওয়ানে থাকবে। লিগ চ্যাম্পিয়ন দলগুলো হচ্ছে রিয়াল মাদ্রিদ, লিভারপুল, বায়ার্ন মিউনিখ, প্যারিস সেইন্ট-জার্মেই, জুভেন্টাস ও জেনিথ সেন্ট পিটার্সবার্গ। এই পটে সপ্তম লিগ বিজয়ী দল হিসেবে যোগ দিবে এফসি পোর্তো।
আগামী ১ অক্টোবর এবারের আসরের ড্র অনুষ্ঠিত হবে। গ্রুপ পর্বের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ২০ অক্টোবর।
গ্রুপ পর্বের দলগুলো হচ্ছে:
পট ওয়ান : রিয়াল মাদ্রিদ, লিভারপুল, বায়ার্ন মিউনিখ, প্যারিস সেইন্ট-জার্মেই, জুভেন্টাস, জেনিথ সেন্ট পিটার্সবার্গ, সেভিয়া ও এফসি পোর্তো।
পট টু : বার্সেলোনা, অ্যাতলেটিকো মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড, বরুশিয়া ডর্টমুন্ড, শাখতার দোনেস্ক, চেলসি ও বেনফিকা কিংবা আয়াক্সের মধ্যে একটি দল।
পট টু’তে তিনটি ইংলিশ ক্লাব থাকার অর্থ হচ্ছে গ্রুপ পর্বে লিভারপুলের প্রতিপক্ষ হতে যাচ্ছে বার্সেলোনা, অ্যাতলেটিকো মাদ্রিদ, শাখতার ও বেনফিকা/আয়াক্সের মধ্যে যেকোনো একটি দল।
বাছাই পর্বের রাউন্ডের ফলাফলের উপর বাকি দুটি পটের দলগুলো নির্ভর করছে। যদিও পট থ্রিতে এখনো পর্যন্ত নিশ্চিত হয়েছে তিনটি দল: আরবি লিপজিগ, ইন্টার মিলান ও ল্যাজিও। বাছাইপর্বের বাঁধা অতিক্রম করতে পারলে তাদের সাথে যোগ দিতে পারে ডায়নামো কিয়েভ, সালজবার্গ, অলিম্পিয়াকোস ও সেলটিক।
পট ফোরে নিশ্চিত হওয়া দুটি দল হচ্ছে স্টাদে রেনে ও ইস্তাম্বুল বাসাকশেইর। সবচেয়ে নীচু সারির এই পটে আরো যোগ দিতে পারে লোকোমোটিভ মস্কো, ক্লাব ব্রাগ, মার্সেই, আটালান্টা ও বরুশিয়া মনচেনগ্ল্যাডবাচ।