র‌্যাব-৯’র পৃথক অভিযান ॥ ৭৬৩ পিস ইয়াবা ও মামলার আসামীসহ গ্রেফতার ৪

9

স্টাফ রিপোর্টার :
শহরতলী ও দক্ষিণ সুরমা থেকে ৭৬৩ পিস ইয়াবা উদ্ধার ও মামলার ২ পলাতাক আসামীসহ ৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৯’র সদস্যরা। গত বৃহস্পতিবার পৃথক পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে, গোয়াইনঘাট থানার বিত্তরগুল গ্রামের মৃত আবুল হোসেনের কন্যা মোচ্ছা: শিউলি আক্তার (২২), জালালাবাদ থানার পূর্ব লুহারমহল গ্রামের জসিম উদ্দিনের পুত্র মো: রাজু আহমেদ (২৪), বিশ্বনাথ থানার পেচি খুরমা গ্রামের লাল খাঁ’র পুত্র মো: মাছুম খাঁ (২৩) ও একই এলাকাল রায়হান মিয়ার পুত্র মো: জসিম মিয়া (২৭)।
র‌্যাব জানায়, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, স্পেশাল কোম্পানী (ইসলামপুর ক্যাম্পের) এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. সামিউল আলম এর নেতৃত্বে একটি আভিযানিক দল এয়ারপোর্ট থানা বাইপাস সংলগ্ন এলাকা থেকে ২০১ পিস ইয়াবাসহ নারী মাদক ব্যবসায়ী মোসাঃ শিউলি আক্তারকে গ্রেফতার করে। জব্দকৃত আলামতসহ গ্রেফতারকৃত অসামীর বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করে এয়ারপোর্ট থানায় হস্তান্তর করেছে।
এদিকে র‌্যাব ৯’র অপর একটি দল ওইদিন সন্ধ্যা পৌনে ৬ টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে টুকেরবাজার থেকে ৫৬২ পিস ইয়াবা উদ্ধারসহ পেশাদার মাদক ব্যবসায়ী মোঃ রাজু আহমেদকে গ্রেফতার করে। উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে মাদক আইনে মামলা দায়ের করে জালালাবাদ থানায় হস্তান্তর করেছে।
অপরদিকে, ওই রাত সাড়ে ৮ টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সিপিসি-১ (সিলেট ক্যাম্প) এর কোম্পানী কমান্ডার সিনিয়র এএসপি সত্যজিৎ কুমার ঘোষ ও এএসপি কামরুজ্জামান এর নেতৃত্বে একটি আভিযানিক দল দক্ষিণ সুরমা থানা এলাকা থেকে র‌্যাব এ্যাসল্ট মামলার এজাহারভূক্ত আসামী মোঃ মাছুম খাঁ ও মোঃ জসিম মিয়াকে গ্রেফতার করেন। এই ২ আসামীর বিরুদ্ধে বিশ্বনাথ থানায় মামলা নং- ১৫ তারিখ ২৫/০৫/২০২০ তদন্তাধীন রয়েছে। গ্রেফতারকৃত আসামীদ্বয়কে বিশ্বনাথ থানায় হস্তান্তর করা হয়েছে।