সিলেটে মৃত্যুর সংখ্যা বেশি, সুস্থতার সংখ্যা কম ॥ করোনায় ২৪ ঘন্টায় সিলেটে ৪ জনের মৃত্যু, আক্রান্ত ১৩২ জন

13

স্টাফ রিপোর্টার :
সিলেট বিভাগের ৪ জেলায় গত ২৪ ঘণ্টায় আরও ১৩২ জনের শরীরে করোনা পজিটিভ আক্রান্ত হয়েছেন এবং একদিনে ৪ জনের মৃত্যু হয়। এ পর্যন্ত করনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাড়ালো প্রায় ১০ হাজারে।
স্বাস্থ্য বিভাগ, সিলেট-এর বুলেটিন অনুযায়ী, গতকাল শুক্রবার সকাল ৮টা পর্যন্ত এ বিভাগে কোভিড-১৯-এ আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯ হাজার ৮৪৪ জনে। এ পর্যন্ত এ বিভাগে মারা গেছেন ১৭৫ জন।
বুলেটিন পর্যালোচনায় দেখা গেছে, কোভিড-১৯ আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বিভাগের তিন জেলার চেয়ে এগিয়ে আছে সিলেট জেলা। এ জেলায় সোমবার সকাল পর্যন্ত মোট আক্রান্ত ৫২৩৩ জন। মৃত্যু হয়েছে ১২৫ জনের।
বুলেটিন অনুযায়ী, বিভাগের বাকি ৩ জেলার মধ্যে সুনামগঞ্জে ১৮৭৩ জন, হবিগঞ্জে ১৪২৫ জন এবং মৌলভীবাজারে ১৩১৩ জন আক্রান্ত হয়েছেন মরণঘাতি এ ভাইরাসে। আর এ তিন জেলার মধ্যে সুনামগঞ্জে ২০ জন, হবিগঞ্জে ১১ জন এবং মৌলভীবাজারে ১৯ জনের মৃত্যু হয়েছে।
বুলেটিন অনুযায়ী, আক্রান্ত মৃত্যুর ও সংখ্যা সিলেটে বেশি হলেও সুস্থতার হার কম। সুস্থতার দিকে থেকে চার জেলার মধ্যে সুনামগঞ্জ জেলা এগিয়ে রয়েছে। চার জেলায় মোট আক্রান্তের মধ্যে এ পর্যন্ত ৫৫০৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এর মধ্যে সিলেট জেলায় ২৩৩০ জন। আর সুনামগঞ্জ জেলায় ১৪৪৬ জন সুস্থ হয়েছেন। এছাড়া, হবিগঞ্জে ৯৩০ জন এবং মৌলভীবাজারে ৮০২ জন সুস্থ হয়েছেন।