করোনায় ২৪ ঘন্টায় সিলেটে ১ জনের মৃত্যু ও আক্রান্ত ১৫১ জন

11

স্টাফ রিপোর্টার :
সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় আরো একজনের মৃত্যু হয়েছে। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ১৫১ জন। মৃত ঐ ব্যক্তির বাড়ি মৌলভীবাজারে। এ নিয়ে সিলেট বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭১ জন। এরমধ্যে সিলেট জেলার ১২২ জন, সুনামগঞ্জে ১৯ জন, হবিগঞ্জে ১১ জন এবং মৌলভীবাজারের ১৯ জন। গতকাল বুধবার সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)’র কার্যালয়ের কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।
নতুন শনাক্ত ১৫১ নিয়ে এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ হাজার ৬১১ জন। এরমধ্যে সিলেট জেলায় ৫ হাজার ১২৪ জন, সুনামগঞ্জে ১ হাজার ৮২১, হবিগঞ্জে ১ হাজার ৩৯৭ এবং মৌলভীবাজারে ১ হাজার ২৬৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
এদিকে আক্রান্ত রোগীদের মধ্যে থেকে সুস্থ হয়েছেন ১৮০ জন। নতুন সুস্থদের মধ্যে সিলেট জেলার ১২৭ জন, সুনামগঞ্জে ৭ জন, হবিগঞ্জে ৮ জন এবং মৌলভীবাজারের ৩৮ জন। এ নিয়ে বিভাগে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪ হাজার ৮৪০ জন। এরমধ্যে সিলেট জেলার ১৭৩০ জন, সুনামগঞ্জে ১৩৯৮ জন, হবিগঞ্জে ৯২০ জন এবং মৌলভীবাজারের ৭৯২ জন।
করোনাভাইরাসের উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১ হাজার ৩৩৭ জন। এরমধ্যে ১৪০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আর বাকিরা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন।
গত ১০ মার্চ থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৭ হাজার ৩৭৬ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৬ হাজার ৭৩৪ জনকে। বর্তমানে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে আছেন ৬৪২ জন।