চাঁদাবাজির মামলায় ছাত্রলীগের সাবেক সভাপতি নিপু আবারও গ্রেফতার

44
র‌্যাবের অভিযানে আটক ছাত্রলীগ নেতা নিপু।

স্টাফ রিপোর্টার :
সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হিরণ মাহমুদ নিপুকে (৩৮) গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল বুধবার রাত ৯টায় শাহপরান এলাকা থেকে নিপুকে গ্রেফতার করে র‌্যাব-৯। র‌্যাব-৯ এর গণমাধ্যম শাখা সূত্রে এ তথ্য জানানো হয়েছে।
র‌্যাব জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সিপিসি-১ (সিলেট ক্যাম্প) এর অপারেশন কমান্ডার সিনিয়র এএসপি সত্যজিৎ কুমার ঘোষ ও এএসপি কামরুজ্জামান এর নেতৃত্বে একটি আভিযানিক দল এসএমপির শাহপরাণ থানাধীন টিলাগড় পয়েন্টে থেকে জিআর ১৮৪/১৯ শাহপরাণ থানা মামলা নং- ১১ তারিখ ১৪/০৯/২০১৯ শীর্ষ সন্ত্রাসী ও চাঁদাবাজী মামলার ওয়ারেন্টভূক্ত পলাতক আসামী হিরণ মাহমুদ নিপুকে গ্রেফতার করে। ধৃত নিপু নগরীর উত্তর বালুচর ফোকাসের মৃত ইয়াদ আলীর পুত্র। তাকে শাহপরাণ থানায় হস্তান্তর করা হয়েছে।
এর আগে গত বছরের নভেম্বরে চাঁদাবাজি মামলায় আরেকবার নিপুকে গ্রেফতার করেছিলো র‌্যাব। নিপুর বিরুদ্ধে নিজস্ব বাহিনী গঠন করে সন্ত্রাসী, চাঁদাবাজি, দখলবাজিসহ নানা অপরাধ কর্মকাণ্ডের অভিযোগ রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।
উল্লেখ্য, ২০১১ সালে সিলেট জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি মনোনিত হন নিপু। সেই কমিটির সভাপতি পঙ্কজ পুরকায়স্থকে বহিষ্কার করা হলে নিপু ভারপ্রাপ্ত সভাপতি হন। নানা অভিযোগের কারণে নিপুর নেতৃত্বাধিন কমিটিকেও স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ।