গোয়াইনঘাট যুবদল ও ছাত্রদল দীর্ঘদিন থেকে কমিটি বিহীন

38

গোয়াইনঘাট থেকে সংবাদদাতা :
গোয়াইনঘাটে জাতীয়তাবাদী দল বিএনপির আহ্বায়ক কমিটির উপর নির্ভরশীল হয়ে চলছে গোয়াইনঘাট উপজেলা যুবদল ও ছাত্রদলের কার্যক্রম। ২০০৩ সালে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি রাষ্ট্রীয় ক্ষমতায় থাকাকালে শাহ আলম স্বপনকে সভাপতি ও গোলাম কিবরিয়া ছাত্তারকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয় তখনকার সিলেট জেলা ছাত্রদল। শাহ আলম স্বপন ও গোলাম কিবরিয়া সাত্তারের নেতৃত্বে গোয়াইনঘাট উপজেলা ছাত্রদল আরো সুসংগঠিত হয়। তখনকার সময়ে গোয়াইনঘাট উপজেলা ছাত্র দলের ছায়াতলে হাজার হাজার কর্মী জড়ো হয়েছিলেন।
শাহআলম স্বপন ও গোলাম কিবরিয়া সাত্তার দীর্ঘ দিন ছাত্রদলের নেতৃত্ব দেয়ার পর ২০০১৮ সালের গোড়ার দিকে জাহিদ খানকে সভাপতি ও গোলাম কুদ্দুস কামরুলকে সাধারণ সম্পাদক করে গোয়াইনঘাট উপজেলা ছাত্র দলের ২১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেয় তখনকার সিলেট জেলা ছাত্রদল। বছর খানেক সময় জাহিদ খান ও গোলাম কুদ্দুস কামরুলের নেতৃত্বে গোয়াইনঘাট উপজেলা ছাত্রদলের কার্যক্রম চলে।
পুনরায় ভেঙে দেওয়া হয় গোয়াইনঘাট উপজেলা ছাত্র দলের কমিটি। ২০০২ সালে মোঃ আব্দুল মতিনকে সভাপতি ও খলিক আহমদকে সাধারণ সম্পাদক করে গোয়াইনঘাট উপজেলা যুবদলের কমিটি অনুমোদন করা হয়। প্রায় দেড়যুগ সময় অতিবাহিত হলেও এখন পর্যন্ত গোয়াইনঘাট উপজেলা যুবদলের সম্মেলন অনুষ্ঠিত হয়নি।
২০১৪ সালে গোয়াইনঘাট উপজেলা বিএনপির আহবায়ক আব্দুল হাকিম চৌধুরীর নেতৃত্বে গোয়াইনঘাট উপজেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়। তখনকার সম্মেলনে ওসমান গনি সভাপতি ও শাহআলম স্বপন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। বর্তমানে গোয়াইনঘাট উপজেলা বিএনপির আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন মোঃ লুৎফুর রহমান। গোয়াইনঘাট উপজেলায় যুবদল ও ছাত্র দলের পূর্নাঙ্গ কমিটি না থাকায় বর্তমানে গোয়াইনঘাট উপজেলা বিএনপির আহবায়ক কমিটির উপর ভরসা করে চলছেন অঙ্গ সংগঠনের নেতা-কর্মী।