আইপিএলের নতুন টাইটেল স্পন্সর ড্রিম ইলেভেন

9

স্পোর্টস ডেস্ক :
চীনা পণ্য বয়কটের জেরে আইপিএলের টাইটেল স্পন্সর থেকে ভিভো সরে যাওয়ার দুসপ্তাহের মধ্যেই নতুন টাইটেল স্পন্সর খুঁজে নিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। মঙ্গলবার বিসিসিআই জানিয়েছে, ড্রিম ইলেভেন এবারের আইপিএলের টাইটেল স্পন্সর। এর জন্য সংস্থাটি বোর্ডকে দেবে ২২২ কোটি রুপি।
টাইটেল স্পন্সর হওয়ার দৌঁড়ে ছিল বাইজু, আনঅ্যাকাডেমিও। কিন্তু সেই সব সংস্থাকে পিছনে ফেলে এবারের মেগা টুর্নামেন্টের টাইটেল স্পন্সর হয়ে গেল ড্রিম ইলেভেন। তিন বছরের জন্য বিসিসিআইয়ের সঙ্গে চুক্তিবদ্ধ হলো সংস্থাটি।
আইপিএলের গভর্ণিং কাউন্সিল সিদ্ধান্ত নিয়েছিল সংযুক্ত আরব আমিরাতে ১৯ সেপ্টম্বর থেকে বল গড়াবে আইপিএলের। তা চলবে ১০ নভেম্বর পর্যন্ত। তারপরে ৪ আগষ্ট মেগা টুর্নামেন্টের টাইটেল স্পন্সর হিসেবে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেয় ভিভো।
গালওয়ান উপত্যকায় চীনা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ২০ জন ভারতীয় সেনা নিহত হওয়ার পর থেকেই চীনা পণ্য বর্জনের ডাক ভারত জুড়ে। সেই রেশ কাটতে না কাটতেই চীনা টাইটেল স্পন্সরকে আইপিএল-এ রেখে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল গভর্ণিং কাউন্সিলের বৈঠকে।
ভিভোকে থেকে যেতে দেখে সোশ্যাল মিডিয়ায় ফেটে পড়েন অনেকে। বিসিসিআইয়ের উপরে বেজায় ক্ষুব্ধ হয়ে অনেকেই মতামত দেন, ভিভো বয়কট না করলে আইপিএলকেই বয়কট করা হবে। এমন পরিস্থিতিতে ভিভো সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেয় চলতি মাসের ৪ আগষ্ট।
আইপিএলের নতুন টাইটেল স্পন্সর হওয়ার জন্য একাধিক সংস্থা ছিল দৌঁড়ে। ছিল বাবা রামদেবের পতঞ্জলি। ছিল আরও বেশ কয়েকটি সংস্থা। কিন্তু তাদের সবাইকে পিছনে ফেলে ফ্যানটাসি স্পোর্টস প্ল্যাটফর্ম ড্রিম ইলেভেন মেগা টুর্নামেন্টের টাইটেল স্পন্সর হয়ে গিয়েছে।