দোয়ারাবাজারে সীমান্ত দিয়ে আসছে ইয়াবা সহ নানা ধরনের মাদক, নৈতিক অবক্ষয়ের পথে যুব সমাজ

12

সুনামগঞ্জের দোয়ারাবাজার সীমান্তে বিভিন্ন এলাকা দিয়ে চোরাই পথে অবাধে আসছে ভারতীয় ইয়াবা।
এতে করে একটি চক্র যেমন হাতিয়ে নিচ্ছে মোটা অংকের অর্থ, নষ্ট হচ্ছে স্কুল কলেজ পড়ুয়া কোমলমতি শিক্ষার্থীরা। এখন তারা চাইলেই হাতের নাগালে পাচ্ছে ইয়াবা সহ সকল ধরনের মাদক।
তবে সংশ্লিষ্টরা জানিয়েছেন, ভারত থেকে অবৈধভাবে গরুর পাশাপাশি আসছে ভারতীয় ইয়াবা। এতে করে স্থানীয় চোরাকারবারীরা হচ্ছেন আঙুল ফুলে কলাগাছ।
বিভিন্ন সূত্র জানায়, একটি চক্র কৌশলে সীমান্তের কাঁটা তার পেরিয়ে উপজেলার টেংরা টিলা, নরসিংপুর, বোগলাবাজার, বাংলাবাজার ইউনিয়নের কলাউড়া ও বাঁশতলা, সহ বিভিন্ন এলাকা দিয়ে রাতের অন্ধকারে মাদক এনে সীমান্ত এলাকার বিভিন্ন গ্রামে রাখে। পরে দালালদের মাধ্যমে সীমান্ত এলাকা থেকে দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করা হয়।
প্রতিদিনই সূর্যের আলো নিভে অন্ধকার আচ্ছন্ন হওয়ার সাথে সাথে এক শ্রেণী পেশার মানুষ সীমান্তের আশেপাশে তৎপর হয়ে উঠে। ভারতীয় বি এসএফ এর চোখ ফাঁকি দিয়ে সীমান্তের কাঁটা তার ডিঙিয়ে দেশে নিয়ে আসছে কোটি টাকার চোরাই পণ্য। এর পেছনে কাজ করছে উপজেলার বিভিন্ন গ্রামের সক্রিয় কয়েকটি চক্র।
বেশ কয়েকজন সচেতন নাগরিক অভিযোগ করে বলেন, অবৈধভাবে ভারত থেকে আনা মাদকে এলাকা সয়লাব হয়ে যাওয়ায় সহজে ও মাদকে যুব সমাজ ধ্বংসের দিকে যাচ্ছে বলে তারা মনে করেন। তারা অবৈধ পথে ভারত থেকে সকল প্রকার পণ্য প্রবেশ বন্ধে সরকারের প্রতি দাবি জানান। এসব সীমান্ত এলাকার হঠাৎ পয়সা ওয়ালা বনে যাওয়া চোরাকারবারিদের তালিকা তৈরি করে তাদের প্রতি আইনানুগ ব্যবস্থা গ্রহণেরও জোর দাবি জানান। (খবর সংবাদদাতার)