সংবাদ সম্মেলনে পশ্চিম পৈলনপুর ইউপি চেয়ারম্যান ॥ ঈর্ষান্বিত মহল উন্নয়ন কাজ বাধাগ্রস্ত করার অপচেষ্টায় লিপ্ত

32
সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করছেন ওসমানীনগর উপজেলার পশ্চিম পৈলনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আব্দুল হাফিজ (এ মতিন)।

স্টাফ রিপোর্টার :
ঈর্ষান্বিত হয়ে একটি মহল এলাকার উন্নয়ন কাজ বাধাগ্রস্ত করতে অপচেষ্টায় লিপ্ত রয়েছে বলে অভিযোগ করেছেন ওসমানীনগরের পশ্চিম পৈলনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল হাফিজ (এ. মতিন)। তিনি আরও অভিযোগ করেন অপপ্রচার চালিয়ে ওই মহলটি তাকে এবং তার পরিষদকে হেয় প্রতিপন্ন করছে।
রবিবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে চেযারম্যান আব্দুল হাফিজ বলেন, ‘ওসমানীনগরের ৩নং পশ্চিম পৈলনপুর ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে আমি বিগত ৪ বছর ধরে এলাকার সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। নির্বাচনের সময় দেয়া আমার প্রতিশ্র“তি বাস্তবায়নের লক্ষ্যে অসংখ্য রাস্তাঘাট সংস্কার, ড্রেন, কালভার্ট ও ব্রীজ নির্মাণ করা হয়েছে। এরই অংশ হিসেবে আদমপুর, খছরুপুর ও বকশিপুর বুড়ি নদীর উপরে ব্রীজ এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের তত্ত্বাবধানে কয়েকটি ব্রীজ ও কালভার্ট নির্মাণ করা হয়েছে। এছাড়া অবহেলিত গ্রাম বল্লভপুর ও বকশীপুরসহ বিভিন্ন গ্রামে বিদ্যুতায়ন করা হয়েছে। ওসমানীনগর মডেল উচ্চ বিদ্যালয় স্থাপিত হয়েছে গালর্স ফ্যাসিলেটিজ সেন্টার।’
তিনি বলেন, এসব উন্নয়নে ঈর্ষান্বিত হয়ে একটি মহল আমার উন্নয়নের ধারাবাহিকতা নষ্ট করতে উঠেপড়ে লেগেছে। আমার ও আমাদের স্থানীয় প্রশাসনের বিরুদ্ধে ওই মহলটি বিভিন্ন অনলাইন ও সংবাদ মাধ্যমে বানোয়াট ও অসত্য সংবাদ পরিবেশন করিয়েছে।
তিনি আরও বলেন, ইশাগ্রাই (জটুকোনা) গ্রামের বাসিন্দা হাজী মো. মজনু মিয়া এলাকায় প্রায় ৫ শতাধিক পানিবন্দি মাসুষের দুর্ভোগ লাঘবে কালভার্ট নির্মাণে আর্থিক সহায়তরা বক্তব্য দিয়ে যে সংবাদ পরিবেশন করা হয়েছে সেটা সত্য নয়। আসলে চলমান বন্যা থাকলেও আমার এলাকায় কোন বন্যা ও পানিবন্দি মানুষ নেই। এছাড়াও সরকারি বরাদ্দ নেই জানিয়ে স্থানীয়দের অনুদানে ড্রেন (নালা) নির্মাণের জন্য চেয়ারম্যানের পরামর্শে ও স্থানীয় ইউপি সদস্য আব্দুর রবের সহযোগিতায় ড্রেন নির্মাণের তথ্যটিও অসত্য।
তিনি বলেন, দেশকে এগিয়ে নেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সকল নির্দেশনা বাস্তবায়নে একজন চেয়ারম্যান হিসেবে কাজ করে যাচ্ছি। করোনা পরিস্থিতিতে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি। সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছি দুস্থ মানুষের দিকে। ধারাবাহিক উন্নয়নের কাজে হাজী মো. মজনু মিয়া বাধা সৃষ্টি করছেন বলে অভিযোগ করে চেয়ারম্যান আব্দুল হাফিজ এর নিন্দা ও প্রতিবাদ জানান। সংবাদ সম্মেলনে ইউপি সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন রহিম উল্লাহ, আলী সিরাজ, আব্দুর রব, সাহেন আহমদ, আছদ্দর আলী, মো. আজিজুর রহমান, মহিলা সদস্য নিপা বেগম মায়া, রাছনা বেগম ও রেহেনা খানম।